Advertisement
১৪ জুলাই ২০২৪
Cristiano Ronaldo

‘বুড়ো’ রোনাল্ডোকে দলে ফেরালেন পর্তুগালের নতুন কোচ

পর্তুগালের নতুন কোচ হয়েছেন রবার্তো মার্তিনেস। দায়িত্ব নিয়েই তিনি রোনাল্ডোকে ফিরিয়ে আনলেন। আসন্ন ইউরো কাপের যোগ্যতা অর্জনের পর্বে নেওয়া হয়েছে রোনাল্ডোকে।

file pic of cristiano ronaldo

কাতার বিশ্বকাপ ভাল যায়নি রোনাল্ডোর। গোটা প্রতিযোগিতায় মাত্র একটি গোল করেন তিনি। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১৮:২৪
Share: Save:

কাতার বিশ্বকাপে একের পর এক ম্যাচে খারাপ ছন্দের কারণে প্রথম একাদশ থেকে বাদ পড়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই দলের ফের্নান্দো সান্তোস ইতিমধ্যেই পদত্যাগ করেছেন। নতুন কোচ হয়েছেন রবার্তো মার্তিনেস। দায়িত্ব নিয়েই তিনি রোনাল্ডোকে ফিরিয়ে আনলেন। আসন্ন ইউরো কাপের যোগ্যতা অর্জনের পর্বে নেওয়া হয়েছে রোনাল্ডোকে। ‘বুড়ো’ রোনাল্ডোকে ফিরিয়ে মার্তিনেস বোঝালেন, সান্তোস হয়তো ভুল ছিলেন।

ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বে লিচেনস্টাইন এবং লুক্সেমবুর্গের বিরুদ্ধে খেলবে পর্তুগাল। ম্যাচগুলি রয়েছে ২৩ এবং ২৬ মার্চ। রোনাল্ডোকে দলে নিয়ে মার্তিনেস জানিয়েছেন, তিনি দলের জন্যে খুবই গুরুত্বপূর্ণ। বলেছেন, “কোনও ফুটবলারের বয়স দিয়ে আমি তাঁকে বিচার করি না। রোনাল্ডো দলের প্রতি অত্যন্ত দায়বদ্ধ। অভিজ্ঞতা আনতে পারবে।”

২০০৩-এ কাজাখস্তানের বিরুদ্ধে একটি প্রদর্শনী ম্যাচে পর্তুগালের জার্সিতে অভিষেক হয় রোনাল্ডোর। ২০০৪ ইউরো কাপে রানার্স-আপ পদক পান তিনি। চ্যাম্পিয়নের পদক পান ২০১৬-এ। ২০০৪-এর ইউরো কাপের পর থেকে সব বড় প্রতিযোগিতায় পর্তুগালের হয়ে খেলেছেন রোনাল্ডো। তবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন এখনও পূরণ হয়নি।

কয়েক দিন পরেই ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্ব শুরু হতে চলেছে। লিচেনস্টাইনের বিরুদ্ধে ম্যাচ রয়েছে পর্তুগালের। সেখানেই প্রথম একাদশে আবার দেখা যেতে পারে সিআর৭-কে। তার পরে লুক্সেমবুর্গের বিরুদ্ধেও তাঁর খেলার কথা। এই দুই ম্যাচে রোনাল্ডো পাশে পেতে পারেন তরুণ স্ট্রাইকার গনসালো র‌্যামোসকে। বিশ্বকাপে অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করে নজর কেড়েছিলেন তিনি।

কাতার বিশ্বকাপ ভাল যায়নি রোনাল্ডোর। গোটা প্রতিযোগিতায় মাত্র একটি গোল করেন তিনি। পর্তুগালও প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বাদ গিয়েছে। দেশের পাশাপাশি ক্লাব ফুটবলেও সময়টা ভাল যায়নি রোনাল্ডোর। বিবাদের জেরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়েছেন তিনি। যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল নাসেরে। সেখানেই সৌদি প্রো-লিগে এখন খেলছেন তিনি। কয়েক দিন পরে দেশের জার্সিতে আবার মাঠে নামতে দেখা যেতে পারে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Portugal Fifa World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE