Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Cristiano Ronaldo: কতদিন পর্যন্ত খেলা চালিয়ে যেতে চান, জানিয়ে দিলেন রোনাল্ডো

তাঁর বয়সী ফুটবলাররা যখন অবসর নিয়েছেন বা অবসরের দিন গুণছেন, তখন বিশ্বের অন্যতম কঠিন লিগে অনায়াসে খেলে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ জানুয়ারি ২০২২ ১৬:১৬
কতদিন খেলবেন রোনাল্ডো।

কতদিন খেলবেন রোনাল্ডো।
ছবি রয়টার্স

তাঁর বয়সী ফুটবলাররা যখন অবসর নিয়েছেন বা অবসরের দিন গুণছেন, তখন বিশ্বের অন্যতম কঠিন লিগে অনায়াসে খেলে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জুভেন্টাস থেকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে আসার পর থেকেই ছন্দে রয়েছেন তিনি। পর্তুগিজ তারকার কাছে মরসুমটা মোটামুটি গিয়েছে। এখন পর্যন্ত ২২টি ম্যাচে তিনি ১৪টি গোল করেছেন।

এর মাঝেই ৩৬ বছর বয়সী ফুটবলার জানালেন, এখনই তাঁর অবসর নেওয়ার কোনও ইচ্ছা নেই। এক সাক্ষাৎকারে বলেছেন, “ফুটবলার হিসেবে এখনও নিজের সময়টা যথেষ্ট উপভোগ করছি এবং দেখিয়ে দিয়েছি যে বয়স হয়ে গেলেও শীর্ষ পর্যায়ে খেলার মতো যোগ্যতা আমার রয়েছে।”

Advertisement

রোনাল্ডোর সংযোজন, “এখনও মনে হয় আমার বয়স ৩০ বছর। শরীর এবং মনের খেয়াল খুব ভাল ভাবেই রাখি। সম্প্রতি আমি এটা জানতে পেরেছি যে ৩৩ বছরের পরেও শারীরিক পরিশ্রম করা সম্ভব। কিন্তু আসল সমস্যা হল মানসিক। অনেক কিছুর মধ্যে দিয়ে যেতে হয় আমাদের। তার পরেও শীর্ষ পর্যায়ে খেলে যাওয়া খুবই কঠিন কাজ। সেটাও আমি গত কয়েক বছর ধরে অনায়াসে করে চলেছি। তবে এখন মনের উপর অনেক বেশি জোর দিচ্ছি। দেখতে চাই ৪০, ৪১ বা ৪২ বছর পর্যন্ত আমি খেলতে পারি কিনা।”

আরও পড়ুন

Advertisement