Advertisement
১৮ জুন ২০২৪
Cristiano Ronaldo

২ ম্যাচে ৪ গোল! দেশের জার্সিতে আবার পুরনো রোনাল্ডো, দল জিতলেও বিতর্কে জড়ালেন সিআর৭

দেশের জার্সিতে চেনা ছন্দে রোনাল্ডো। লুক্সেমবার্গের বিরুদ্ধে জোড়া গোল করেছেন তিনি। ৬-০ গোলে জিতেছে পর্তুগাল। কিন্তু সেই ম্যাচেও বিতর্কে জড়িয়েছেন সিআর৭। কী ভাবে?

Cristiano Ronaldo in Portugal jersey

বিশ্বকাপের পরে দেশের জার্সিতে মাঠে নেমে দু’ম্যাচেই গোল করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৫:০৭
Share: Save:

দেশের জার্সিতে আবার চেনা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে দেখতে পাচ্ছেন ভক্তরা। কোচ বদলের পর থেকেই বদলে গিয়েছে ছবিটা। ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বে লুক্সেমবার্গের বিরুদ্ধে জোড়া গোল করেছেন রোনাল্ডো। কিন্তু তার মধ্যেই ফের বিতর্কে জড়িয়েছেন তিনি।

লুক্সেমবার্গকে ৬-০ গোলে হারিয়েছে পর্তুগাল। শুরুটা করেছিলেন রোনাল্ডোই। ৯ মিনিটের মাথায় নুনো মেন্ডেসের কাছ থেকে বল পেয়ে গোল করেন তিনি। ১৫ মিনিটের মাথায় দলের হয়ে দ্বিতীয় গোল করেন জোয়াও ফেলিক্স। ৩ মিনিট পরেই দলের তৃতীয় গোল করেন বের্নার্ডো সিলভা। ৩১ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন রোনাল্ডো। ব্রুনো ফ্রের্নান্দেসের পাস থেকে গোল করতে কোনও ভুল করেননি সিআর৭।

দ্বিতীয়ার্ধে আরও গোল করতে পারতেন রোনাল্ডো। কিন্তু তার আগেই তাঁকে তুলে নিলেন কোচ মার্তিনেস। তার একটা কারণ অবশ্য ডাইভ দিয়ে রোনাল্ডোর হলুদ কার্ড দেখা। প্রতিপক্ষ ডিফেন্ডারদের পরাস্ত করে লুক্সেমবার্গের বক্সে ঢুকে পড়ে যান রোনাল্ডো। ভাবখানা এমন যেন প্রতিপক্ষ ডিফেন্ডার তাঁকে বক্সে ট্যাকল করেছেন। কিন্তু রেফারির চোখে ধরা পড়ে যান তিনি। তাই রেফারি তাঁকে কার্ড দেখান। তার পরেই রোনাল্ডোকে তুলে নিয়ে গনসালো র‌্যামোসকে নামান কোচ।

রোনাল্ডোর এই কার্ড নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। নেটমাধ্যমে অনেকে মজা করেছেন তাঁকে নিয়ে। ভক্তদের কারও অভিযোগ, এত ভাল খেলছিলেন তিনি, কেন হঠাৎ ডাইভ দিতে গেলেন? তাও আবার লুক্সেমবার্গের মতো একটা দলের বিরুদ্ধে। অনেকে আবার বলেছেন, রোনাল্ডোর মতো ফুটবলাররা যে কোনও মুহূর্তে খেলার ছবি বদলে দিতে পারেন। এত দক্ষ ফুটবলারের এ ভাবে পেনাল্টি আদায় করতে যাওয়া উচিত নয়। অনেকে তো সরাসরি এও বলেছেন, এখানেই রোনাল্ডোর সঙ্গে লিয়োনেল মেসির পার্থক্য। মেসি কখনওই ওই কাজ করতে যেতেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Portugal Football Yellow Card
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE