Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

সৌদিতে নেতা রোনাল্ডো! মেসি-এমবাপেদের বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে অধিনায়ক সিআর৭

শেষ বার মেসি-রোনাল্ডো দ্বৈরথ ২০২০-র ডিসেম্বরে চ্যাম্পিয়ন্স লিগে। এখনকার পরিস্থিতিতে তাঁদের ক্লাব পর্যায়ে মুখোমুখি হওয়ার সম্ভাবনা নেই। তাই প্রদর্শনী ম্যাচ ঘিরে তুঙ্গে উত্তেজনা।

মেসি, এমবাপেদের বিরুদ্ধে আল নাসের, আল হিলালের যৌথ দলকে নেতৃত্ব দেবেন রোনাল্ডো।

মেসি, এমবাপেদের বিরুদ্ধে আল নাসের, আল হিলালের যৌথ দলকে নেতৃত্ব দেবেন রোনাল্ডো। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ২০:৩৭
Share: Save:

নেতৃত্বে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সৌদি আরবে একটি প্রদর্শনী ম্যাচ খেলতে আসবে লিয়োনেল মেসি, নেমার, কিলিয়ন এমবাপেদের প্যারিস সঁ জারমঁ। সেই ম্যাচে সৌদির দুই ক্লাবের সম্মিলিত দলকে নেতৃত্ব দেবেন রোনাল্ডো।

কয়েক দিন পরেই এই প্রদর্শনী ম্যাচে মুখোমুখি হবেন মেসি এবং রোনাল্ডো। সেই ম্যাচ ঘিরে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। সৌদির দুই ক্লাব আল নাসের এবং আল হিলালের সম্মিলিত দলের বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচ খেলবে পিএসজি। আগামী ১৯ জানুয়ারি কিং ফাহাদ স্টেডিয়ামে মুখোমুখি হবে দু’দল। ৬৮ হাজার দর্শক স্টেডিয়ামে বসে খেলা দেখতে পারবেন। কিন্তু আয়োজকদের কাছে ২০ লক্ষের বেশি টিকিটের আবেদন এসেছে। কারা টিকিট পাবেন, তা বাছতে হিমশিম খেতে হচ্ছে আয়োজকদের। মেসিদের বিরুদ্ধে রোনাল্ডোকে অধিনায়ক করে দেওয়ায় ফুটবলপ্রেমীদের উত্তেজনা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে।

শেষ বার মেসি-রোনাল্ডো দ্বৈরথ হয়েছিল ২০২০-র ডিসেম্বরে। চ্যাম্পিয়ন্স লিগের সেই ম্যাচে রোনাল্ডোর জোড়া গোলের সৌজন্যে জুভেন্টাস ৩-০ ব্যবধানে হারিয়েছিল মেসির বার্সেলোনাকে। এ বার অবশ্য পরিস্থিতি ভিন্ন। মেসি সদ্য বিশ্বকাপ জয়ী অধিনায়ক। অন্য দিকে রোনাল্ডো ইউরোপে ক্লাব না পেয়ে খেলতে এসেছেন এশিয়ায়। কোচের বিরুদ্ধে মন্তব্য করায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তাঁর সঙ্গে বিশ্বকাপের আগেই সম্পর্ক ছিন্ন করেছিল। বিশ্বকাপের সময়ও পর্তুগালের কোচের সঙ্গে মতবিরোধ তৈরি হয় রোনাল্ডোর।

মেসিকে নিয়ে যখন গোটা বিশ্বের ফুটবলপ্রেমীরা উচ্ছ্বসিত, সে সময় কিছুটা চাপে রয়েছেন রোনাল্ডো। এক সময় এল ক্লাসিকো মানেই ছিল মেসি বনাম রোনাল্ডো দ্বৈরথ। সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা অপেক্ষা করে থাকতেন বার্সেলোনা বনাম রিয়াল মাদ্রিদ ম্যাচের জন্য। এখনকার পরিস্থিতিতে ফুটবল বিশ্বের দুই অন্যতম সেরা ফুটবলারের মুখোমুখি হওয়ার সম্ভাবনা ক্লাব পর্যায় নেই। স্বভাবতই ১৯ জানুয়ারির প্রদর্শনী ম্যাচ ঘিরে তুঙ্গে আগ্রহ।

মুশরেফ আল ঘামাদ নামে এক ব্যবসায়ী ২২ কোটি টাকা দর দিয়েছেন স্টেডিয়ামের সেরা আসনে বসে মেসি বনাম রোনাল্ডো লড়াই দেখার জন্য। মেসি-রোনাল্ডোর ম্যাচের একটি টিকিট নিয়ে নিলাম শুরু হয়েছে। নিলাম শেষ হওয়ার কথা আগামী মঙ্গলবার। বিজয়ী স্টেডিয়ামের সব থেকে ভাল জায়গায় বসে ম্যাচ দেখার সুযোগ পাবেন। জয়ী দলের সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন। এ ছাড়াও সাজঘরে গিয়ে দু’দলের ফুটবলারদের সঙ্গে দেখা করতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE