Advertisement
১৯ মে ২০২৪
Cristiano Ronaldo

৬ ফুট ২ ইঞ্চি উচ্চতা! ছায়ার মতো মিশে থাকেন, কে রোনাল্ডোর এই দেহরক্ষী?

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে সব সময় ছায়ার মতো মিশে থাকেন তিনি। ফুটবলার যেখানে যান সেখানেই দেখা যায় তাঁকে। রোনাল্ডোর দেহরক্ষী প্রাক্তন এমএমএ প্রতিযোগী ছিলেন।

রোনাল্ডোর পিছনে গনসালো সালগাডো। ফুটবলারের সঙ্গে ছায়ার মতো মিশে থাকেন তিনি।

রোনাল্ডোর পিছনে গনসালো সালগাডো। ফুটবলারের সঙ্গে ছায়ার মতো মিশে থাকেন তিনি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৮:০৭
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেহরক্ষী তিনি। রোনাল্ডোর সঙ্গে সারা ক্ষণ ছায়ার মতো মিশে থাকেন। সিআর৭ যখনই কোথাও যান, সঙ্গে নিয়ে যান গনসালো সালগাডোকে। রোনাল্ডোর এই দেহরক্ষী প্রাক্তম মিক্স মার্শাল আর্ট (এমএমএ) প্রতিযোগী।

রোনাল্ডোর ছোটবেলার শহর লিসবনেরই বাসিন্দা গনসালো। ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতার গনসালো হেভিওয়েট প্রতিযোগী হিসাবে খেলতেন। কেরিয়ারে মোট ৯টি ম্যাচ খেলেছেন তিনি। জিতেছেন ৭টি। হেরেছেন ২টি। অল্প দিনেই খেলার দুনিয়া ছেড়ে দেন গনসালো। তার পর থেকে দেহরক্ষীর কাজ শুরু করেন। এখন রোনাল্ডোর দেহরক্ষী তিনি।

২০০৭ সালে এমএমএ প্রতিযোগিতায় টানা পাঁচটি ম্যাচে জিতেছিলেন গনসালো। ষষ্ঠ প্রতিযোগিতায় প্রথম হারের স্বাদ পান তিনি। তার পরে আবার দু’টি প্রতিযোগিতায় জেতেন তিনি। ২০১১ সালে দ্বিতীয় বার হারার পরে আর রিংয়ে নামেননি গলসালো। ইতালি, দক্ষিণ কোরিয়া, বেলজিয়াম ও সুইৎজ়ারল্যান্ডে প্রতিযোগিতায় অংশ নিয়েছেন গলসালো। ২০১৪ সালে আরও একটি প্রতিযোগিতায় নামার কথা ছিল গনসালোর। কিন্তু সেই প্রতিযোগিতা স্থগিত হয়ে যায়। তার পরেই অবসরের সিদ্ধান্ত নেন গলসালো।

রোনাল্ডোর সঙ্গে মাঠের বাইরে অনেক বার দেখা গিয়েছে গনসালোকে। মাঠের ভিতরেও পা রেখেছেন তিনি। ২০১৮ সালের চ্যাম্পিয়ন্স লিগ জেতার পরে কিভের মাঠে রোনাল্ডোর পাশেই দাঁড়িয়েছিলেন তিনি। বিশেষ ভাবে প্রশিক্ষিত গনসালোকে কখনওই চোখের আড়াল হতে দেন না রোনাল্ডো। শুধু ফুটবলার নন, তাঁর পরিবারের সুরক্ষার দায়িত্বও রয়েছে গনসালোর হাতে।

তবে এখন শুধু গনসালো নন, আরও দু’জন রয়েছেন রোনাল্ডোর নিরাপত্তার দায়িত্বে। দ্বিতীয় বারের জন্য ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যাওয়ার পরে সের্জিয়ো ও জর্জে রামালহেইরো নামের দুই ভাইকে নিরাপত্তার দায়িত্বে রাখেন রোনাল্ডো। ইংল্যান্ডের সেনাকর্মী হিসাবে আফগানিস্তানে ছিলেন তাঁরা। সেনা থেকে অবসরের পরে রোনাল্ডোর দেহরক্ষী হয়েছেন তাঁরা। আল নাসেরে অভিষেকের দিনেও রোনাল্ডোর পাশে ছিলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo cr7 bodyguard
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE