Advertisement
২২ জুন ২০২৪
Messi-Ronaldo

দাবা খেলার সেই ছবিতে একসঙ্গে ছিলেন! তবুও লিয়োর থেকে বেশি আয় করলেন সিআর৭

একই ছবিতে ছিলেন লিয়োনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু তার পরেও সেই ছবি থেকে রোনাল্ডোর আয় হল মেসির থেকে বেশি। কী ভাবে বেশি রোজগার করলেন সিআর৭?

মেসি-রোনাল্ডোর এই ছবিই প্রকাশিত হয়েছিল। দুই তারকা কত রোজগার করেছিলেন এই বিজ্ঞাপন থেকে?

মেসি-রোনাল্ডোর এই ছবিই প্রকাশিত হয়েছিল। দুই তারকা কত রোজগার করেছিলেন এই বিজ্ঞাপন থেকে? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৫:০৮
Share: Save:

তাঁরা দু’জন একই ছবিতে ছিলেন। লিয়োনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফুটবল বিশ্বকাপ শুরু হওয়ার আগে এক বিজ্ঞাপনে দাবার বোর্ডে মনোনিবেশ করতে দেখা গিয়েছিল দুই ফুটবলারকে। তবে সেই ছবি থেকে বেশি রোজগার হয়েছে রোনাল্ডোর।

বিজ্ঞাপনের জন্য রোনাল্ডো নিয়েছিলেন ২ মিলিয়ন ডলার, যা ভারতীয় মুদ্রায় ১৬ কোটি ৪৫ লক্ষ টাকা। অন্য দিকে ওই একই বিজ্ঞাপনের জন্য মেসি নিয়েছিলেন ১.৭ মিলিয়ন ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৪ কোটি টাকা। দু’জনেই নিজেদের ইনস্টাগ্রামে সেই ছবি প্রকাশ করেছিলেন। সেখানও মেসিকে টেক্কা দিয়েছেন রোনাল্ডো। মেসির প্রোফাইলে ৩ কোটি ২০ লক্ষ ভক্ত সেই ছবি পছন্দ করেছেন। অন্য দিকে রোনাল্ডোর প্রোফাইলে ছবি পছন্দ করেছেন ৪ কোটি ২০ লক্ষ ভক্ত।

তবে মাঠের লড়াইয়ে রোনাল্ডোকে পিছনে ফেলে দিয়েছেন মেসি। বিশ্বকাপ জিতেছেন তিনি। অন্য দিকে আরও এক বার ব্যর্থ হয়ে মাঠ ছাড়তে হয়েছে রোনাল্ডোকে। বিশ্বকাপের পরে সমাজমাধ্যমের লড়াইয়েও পর্তুগিজ প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে দিয়েছেন আর্জেন্টাইন তারকা। বিশ্বকাপ শুরুর আগে রোনাল্ডোর একটি ইনস্টাগ্রাম পোস্ট সবচেয়ে বেশি লাইক ও শেয়ার হয়েছিল। বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে মেসি যে ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন, তা ছাপিয়ে গিয়েছে রোনাল্ডোর ছবিকেও।

ফ্রান্সকে বিশ্বকাপ ফাইনালে হারিয়েই ইনস্টায় নিজের একটি ছবি পোস্ট করেছিলেন লিয়োনেল মেসি। সেই ছবিতে লাইক পড়েছে সাড়ে ৫ কোটিরও বেশি। এই ছবিটি কোনও ক্রীড়াবিদের পোস্ট করা ছবি, যাতে সর্বাধিক লাইক পড়েছে। এর আগে এই রেকর্ড ছিল পর্তুগিজ মহাতারকার দখলে।

বিশ্বকাপে শেষে নিজের ক্লাব প্যারিস সঁ জরমঁর হয়ে খেলতে গিয়েছেন মেসি। ক্লাবে তাঁকে গার্ড অফ অনার দেওয়া হয়েছে। অন্য দিকে ইউরোপের ফুটবল দুনিয়া থেকে ধীরে সরে গিয়েছেন রোনাল্ডো। সৌদি আরবের ক্লাব আল নাসেরে সই করেছেন তিনি। কিন্তু এখনও সেই ক্লাবের হয়ে মাঠে নামা হয়নি রোনাল্ডোর। দু’ম্যাচ নির্বাসনের শাস্তি রয়েছে তাঁর। সেই শাস্তি কাটাচ্ছেন সিআর৭।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Cristiano Ronaldo Instagram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE