Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Mohammedan Sporting Club

Mohammedan Sporting: মঙ্গলবার ডুরান্ডে নামছে মহমেডান, নতুন অধিনায়ক মার্কাস জোসেফ, চমক জার্সিতে

এফসি গোয়ার বিরুদ্ধে ডুরান্ড কাপের প্রথম ম্যাচে খেলতে নামবে মহমেডান। নতুন অধিনায়ক এবং দলের নাম ঘোষণা করা হল সোমবার।

মহমেডানের জার্সি উন্মোচন অনুষ্ঠান।

মহমেডানের জার্সি উন্মোচন অনুষ্ঠান। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২২ ১৯:৫২
Share: Save:

রাত পোহালেই নতুন মরসুমের প্রথম ম্যাচ খেলতে নেমে পড়বে মহমেডান স্পোর্টিং। ডুরান্ড কাপ শুরু হচ্ছে মঙ্গলবার। প্রথম ম্যাচে মহমেডানের সামনে এফসি গোয়া। তার আগে সোমবার স্বাধীনতা দিবসে নতুন মরসুমের জার্সির উন্মোচন হয়। ঘোষণা করা হয় গোটা দল এবং অধিনায়কের নাম। পাশাপাশি, প্রথম ম্যাচের জন্য সমর্থকদের বিনামূল্যে টিকিট দেওয়া হয়।

আগামী মরসুমে সাদা-কালো ব্রিগেডকে নেতৃত্ব দিতে চলেছেন মার্কাস জোসেফ। গত মরসুমে মহমেডানের হয়ে ৩০-এর উপর গোল করেছেন। এ বার অধিনায়ক হওয়ার পরেই তাঁর কাছে সমর্থকরা চাইলেন গোলের ‘হাফ সেঞ্চুরি’। নতুন জার্সিতেও চমক দিয়েছে মহমেডান। জার্সি উৎসর্গ করা হয়েছে ভারতের সশস্ত্র সেনাবাহিনীকে। জার্সিতেও সেনাবাহিনীর ছবি।

এ দিন মহমেডান তাঁবুতে সংবর্ধনা দেওয়া হল কমনওয়েলথ গেমসে ভারোত্তোলনে সোনাজয়ী ক্রীড়াবিদ অচিন্ত্য শিউলি এবং ই-স্পোর্টসে ব্রোঞ্জজয়ী মইন ইজাজকে। একই সঙ্গে আসন্ন মরসুমে দলের ফুটবলারদের নাম ঘোষণা করা হয়। ক্লাব সূত্রে খবর, বিদেশি আবিওলা দাউদার ভিসা পাওয়া গিয়েছে। তিনি আগামী দু’-তিন দিনের মধ্যে শহরে এসে পড়বেন।

মঙ্গলবার বিদেশিহীন দল নামাবে এফসি গোয়া। তবে নেমিলের মতো প্রতিভাবান দেশীয় ফুটবলার রয়েছে তাদের দলে। সূত্রের খবর, তিন বিদেশি নিয়ে নামবে মহমেডান। নুরুদ্দিন দাভরোনভ, উসমানে এনদিয়ায়ে এবং মার্কাস খেলবেন। গোলে দেখা যেতে পারে শঙ্কর রায়কে। কিন লুইস, মিলন সিংহ চোটের কারণে খেলতে পারবেন না। ক্লাবের টেকনিক্যাল ডিরেক্টর দীপেন্দু বিশ্বাসের আশা, তাঁরা দু’-তিন গোলে জিতবেন।

প্রথম ম্যাচকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন মহমেডানের কোচ আন্দ্রেই চের্নিশভ। বলেছেন, “যত বছরই কোচিং করাই না কেন, প্রথম ম্যাচ সব সময় গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে একটু হলেও চাপ থাকে। পরের ম্যাচ থেকে সেটা একটু সহজ হয়ে যায়। আশা করি আমার ফুটবলাররা সেরাটাই দেবে। এফসি গোয়া গত বার ডুরান্ড জিতেছে। কিন্তু আমরাই ফাইনাল খেলেছি। এ বার দল আরও শক্তিশালী।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE