Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Subhash Bhowmick

Subhash Bhowmick: ইস্টবেঙ্গল মাঠে সুভাষ-স্মরণ, ফুটবলজগতের সঙ্গে উপস্থিত অন্য জগতও

অনুষ্ঠানে ভিডিয়োর মাধ্যমে সুভাষ ভৌমিকের স্মৃতিচারণ করা হয়। সেখানে তাঁর কোচিং, বিভিন্ন সাফল্য তুলে ধরা হয়।

সুভাষ ভৌমিকের স্মৃতিচারণ।

সুভাষ ভৌমিকের স্মৃতিচারণ। ছবি: সুব্রত গোস্বামী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ২০:৪৭
Share: Save:

ইস্টবেঙ্গল মাঠে শ্রদ্ধা জানানো হল সুভাষ ভৌমিককে। মঙ্গলবার সেই স্মরণ সভায় উপস্থিত ছিলেন একাধিক ক্রীড়া ব্যক্তিত্ব। ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, মেয়র ববি হাকিম, বিধায়ক দেবাশিস কুমার-সহ আরও অনেকে। সুভাষ ভৌমিকের স্ত্রী শুক্লা ভৌমিক উপস্থিত ছিলেন। ২২ জানুয়ারি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুভাষ ভৌমিক।

ইস্টবেঙ্গল মাঠে সেই অনুষ্ঠানে গান করেন রূপঙ্কর বাগচি, পণ্ডিত অজয় চক্রবর্তী। স্মৃতিচারণায় তাঁর উদ্দেশে বক্তব্য রাখেন অরূপ, ববিরা। তাঁরা জানান সুভাষ ভৌমিকের নামে পার্ক তৈরি করা হবে দক্ষিণ কলকাতায়। উপস্থিত ছিলেন আইএম বিজয়ন, শ্যাম থাপা, মনোরঞ্জন ভট্টাচার্য, সমরেশ চৌধুরী, সুকুমার সমাজপতি-সহ আরও অনেকে। মোহনবাগানের তরফে উপস্থিত ছিলেন সত্যজিৎ চট্টোপাধ্যায়। ৪ ফেব্রুয়ারি মোহনবাগানের তরফে স্মরণসভা করা হবে বলে জানিয়েছেন তিনি। আসিয়ানজয়ী দলের অ্যালভিটো ডি কুনহা, দেবজিৎ ঘোষরাও উপস্থিত ছিলেন। এ ছাড়াও ছিলেন বাংলার রঞ্জিজয়ী অধিনায়ক সম্বরণ বন্দ্যোপাধ্যায়, চিকিৎসক কৌশিক লাহিড়ী।

সুভাষ ভৌমিকের নামে ইস্টবেঙ্গল ক্লাবে ক্লিনিক তৈরি করা হবে বলে জানানো হয়েছে এ দিনের স্মরণসভায়। এ ছাড়াও মরণোত্তর দ্রোণাচার্য পুরস্কারের জন্য তাঁর নাম প্রস্তাব করা হবে বলে জানানো হয়েছে। নার্সারিতে সেরা ফুটবলারকে সুভাষ ভৌমিকের নামে পুরস্কার দেওয়া হবে।

অনুষ্ঠানে ভিডিয়োর মাধ্যমে সুভাষ ভৌমিকের স্মৃতিচারণ করা হয়। সেখানে তাঁর কোচিং, বিভিন্ন সাফল্য তুলে ধরা হয়। সুভাষ ভৌমিকের স্ত্রী শুক্লা ভৌমিক, ক্রীড়ামন্ত্রী এবং আরও বিশিষ্ট জনেরা মাল্যদান করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Subhash Bhowmick East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE