Advertisement
১৯ মে ২০২৪
Kalinga Super Cup

‘মোহনবাগানের তিনটে লাল কার্ড দেখা উচিত ছিল’, বুধবার সেমিতে নামার আগে অখুশি লাল-হলুদ কোচ

ডার্বি জিতেও খুশি হতে পারছেন না লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রত। তাঁর মতে মোহনবাগানের বিরুদ্ধে রেফারি তাঁদের বিপক্ষে রায় দিয়েছেন বেশির ভাগ সময়। ভারতীয় রেফারিদের নিয়ে খুশি নন কুয়াদ্রত।

carles cuadrat

ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১৭:১১
Share: Save:

কলকাতা ডার্বিতে মোহনবাগান সুপারজায়ান্টকে ৩-১ গোলে হারিয়ে দিয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু সেই ম্যাচ নিয়ে এখনও খুশি হতে পারছেন না লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রত। তাঁর মতে মোহনবাগানের বিরুদ্ধে রেফারি তাঁদের বিপক্ষে রায় দিয়েছেন বেশির ভাগ সময়। ভারতীয় রেফারিদের নিয়ে খুশি নন কুয়াদ্রত।

বুধবার সুপার কাপের সেমিফাইনালে খেলতে নামবে ইস্টবেঙ্গল। জামশেদপুর এফসি-র বিরুদ্ধে সেই ম্যাচ খেলবে তারা। তার আগের দিন সংবাদমাধ্যমে রেফারি নিয়ে ক্ষোভ উগরে দিলেন কুয়াদ্রত। তিনি বলেন, “আগের ম্যাচে মোহনবাগানের অন্তত তিন জন ফুটবলারের লাল কার্ড দেখার কথা। কিন্তু আমাদের ফুটবলারকে কড়া ট্যাকেল করার পরেও কোনও হলুদ কার্ড দেখানো হয়নি। এই ধরনের রেফারিং খুবই খারাপ।”

বোরহা হেরেরা কার্ড সমস্যায় সেমিফাইনালে খেলতে পারবেন না। কুয়াদ্রত জানালেন সেমিফাইনালে তাই পাঁচ জন বিদেশিকে নিয়ে খেলবেন তাঁরা। কুয়াদ্রত বলেন, “বোরহা কার্ড দেখায় সেমিফাইনালে খেলতে পারবে না। তবে খারাপ রেফারির কারণে কার্ড দেখতে হয়েছে ওকে। একটা ফাউলের জন্য তিন জনকে কার্ড দেখানো হয়। এটা ঠিক নয়।”

জামশেদপুরের কোচ খালিদ জামাল। তিনি এর আগে আইলিগে ইস্টবেঙ্গলের কোচ ছিলেন। কুয়াদ্রত বলেন, “জামাল ভারতীয় ফুটবলে পরিচিত নাম। ওর প্রশিক্ষণে জামশেদপুর পর পর ম্যাচ জিতছে। তবে সেমিফাইনাল সব সময়ই কঠিন লড়াই। সব সময় জয়ের জন্য খেলতে হয়। বুধবারও খেলব। আমাদের রক্ষণ ভাল। সুযোগ তৈরি করতে হবে আমাদের। মানসিক ভাবে আমরা এখন অনেকটাই চাঙ্গা।”

কুয়াদ্রতের মতে ইস্টবেঙ্গল যে জয়ের ধারাবাহিকতা দেখাচ্ছে সেটার জন্য কৃতিত্ব দিতে হবে দলগত খেলাকে। সেমিফাইনালে সেই ধরনের খেলার উপরেই ভরসা রাখছেন কুয়াদ্রত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kalinga Super Cup East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE