Advertisement
০৩ মে ২০২৪
Big Bash League

১২ ছক্কায় ভেঙে দিলেন তিন জনের রেকর্ড! বাঁচলেন না ক্রিস গেলও, অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লিগে ইতিহাস

বিগ ব্যাশ লিগে এক ইনিংসে সব থেকে বেশি ছক্কা মারার রেকর্ড ছিল ক্রিস গেল, ক্রেগ সাইমন্স এবং ক্রিস লিনের দখলে। একসঙ্গে তিন জনের রেকর্ড ভেঙে দিলেন জস ব্রাউন। তিনি মারলেন ১২টি ছক্কা।

Chris Gayle

ক্রিস গেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১৫:১৮
Share: Save:

এর আগে পর্যন্ত বিগ ব্যাশ লিগে এক ইনিংসে সব থেকে বেশি ছক্কা মারার রেকর্ড ছিল ক্রিস গেলের দখলে। তবে একা গেল নন, বিগ ব্যাশ লিগে এক ইনিংসে সব থেকে বেশি ছক্কা মারার রেকর্ড ছিল ক্রেগ সাইমন্স এবং ক্রিস লিনের দখলে। একসঙ্গে তিন জনের রেকর্ড ভেঙে দিলেন জস ব্রাউন। তিনি মারলেন ১২টি ছক্কা।

বিগ ব্যাশ লিগে সোমবার অ্যাডিলেড স্ট্রাইকার্স এবং ব্রিসবেন হিটের ম্যাচ ছিল। সেই ম্যাচে ব্রাউন ৫৭ বলে ১৪০ রান করেন। মারেন ১০টি চার এবং ১২টি ছক্কা। নবম ছক্কাটি মেরে শতরান করেছিলেন ব্রাউন। তাঁর ইনিংসে ভর করে ২১৪ রান তোলে ব্রিসবেন। ৪১ বলে শতরান করেন ব্রাউন। বিগ ব্যাশের ইতিহাসে দ্রুততম শতরানের তালিকায় এটি রইল দ্বিতীয় স্থানে। এর আগে গ্লেন ম্যাক্সওয়েলও ৪১ বলে শতরান করেছিলেন। তবে দ্রুততম শতরানের রেকর্ডটি অক্ষত রইল। সেটা করেছিলেন সাইমন্স। ৩৯ বলে শতরান করেছিলেন তিনি। ২০১৪ সালে অ্যাডিলেডের বিরুদ্ধেই সেই রেকর্ড গড়েছিলেন সাইমন্স।

৩০ বছরের ব্রাউন অস্ট্রেলিয়ার হয়ে খেলেননি। তিনি ঘরোয়া ক্রিকেটে একটি লিস্ট এ ম্যাচ এবং ২২টি টি-টোয়েন্টি খেলেছেন। ওপেনার হিসাবে খেলেন এই ডানহাতি ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Big Bash League australia cricket Chris Gayle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE