Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১১ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

East Bengal: ইমামির সঙ্গে আনুষ্ঠানিক ভাবে চুক্তি সই ইস্টবেঙ্গলের

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ইমামি এবং ইস্টবেঙ্গল গাঁটছড়া বাঁধল। মঙ্গলবার মধ্য কলকাতার এক হোটেলে আনুষ্ঠানিক ভাবে চুক্তি সই হল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ অগস্ট ২০২২ ১৮:৩৬
Save
Something isn't right! Please refresh.
চুক্তি সই অনুষ্ঠান।

চুক্তি সই অনুষ্ঠান।
ছবি টুইটার

Popup Close

অপেক্ষার অবসান। আনুষ্ঠানিক ভাবে চুক্তি সই হয়ে গেল ইমামি এবং ইস্টবেঙ্গলের। মধ্য কলকাতার এক হোটেলে মঙ্গলবার বিকেলে চুক্তি সই হয়েছে। গত ২৫ মে নবান্ন থেকে ইস্টবেঙ্গলের নতুন বিনিয়োগকারী হিসাবে ইমামির নাম ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পর থেকে অনেক দিন কেটে গিয়েছে। চুক্তি নিয়ে আইনি জটিলতা চলেছে দিনের পর দিন। দফায় দফায় আইনজীবীদের সঙ্গে বৈঠক হয়েছে। অবশেষে দু’পক্ষের মধ্যে চুক্তি সই হয়ে গেল। কলকাতা লিগ এবং ডুরান্ড কাপে ‘ইমামি ইস্টবেঙ্গল’ নামে ক্লাব পরিচিত হবে। আইএসএলের ক্ষেত্রে ইস্টবেঙ্গল এফসি নাম ব্যবহার করা হবে বলে সূত্রের খবর। নতুন সংস্থার নাম হল ‘ইমামি ইস্টবেঙ্গল প্রাইভেট লিমিটেড’।

চুক্তি সইয়ের পর ইমামি গোষ্ঠীর কর্ণধার আদিত্য আগরওয়াল বলেছেন, “দেশের ক্রীড়া জগতের সঙ্গে দীর্ঘ দিন ধরেই ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে ইমামির। ভারতের ক্রীড়া জগতের বিভিন্ন ব্যক্তিত্বকে আমরা দূত হিসেবে তুলে এনেছি। সেই তালিকায় প্রয়াত মিলখা সিংহ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিন তেণ্ডুলকর, বীরেন্দ্র সহবাগ, সাইনা নেহওয়াল, সানিয়া মির্জা, মেরি কম, সুশীল কুমার। ’৯০-এর দশকে আমরা ইস্টবেঙ্গলের স্পনসর হিসেবে ছিলাম। এ বার বিনিয়োগকারী হিসেবে যুক্ত হতে পেরে খুশি।”

Advertisement

ইস্টবেঙ্গল ক্লাবের সচিব কল্যাণ মজুমদার বলেছেন, “ইমামিকে বিনিয়োগকারী হিসেবে পেয়ে আমরা খুব খুশি। ইমামি ইস্টবেঙ্গলকে দেশের অন্যতম সেরা ফুটবল দল বানানোই আমাদের লক্ষ্য।”

আপাতত ডুরান্ড কাপ এবং কলকাতা লিগে ভাল দল গড়াই প্রধান লক্ষ্য ইস্টবেঙ্গলের। আইএসএলের জন্য দল গঠন ইতিমধ্যেই শুরু করে দিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement