Advertisement
০৭ মে ২০২৪
East Bengal

সুপার কাপ জিতে ইস্টবেঙ্গলের নজর এশিয়ায়, চ্যাম্পিয়ন্স লিগ ২-তে খেলার ছাড়পত্র পেল লাল-হলুদ

সুপার কাপ জিতে ১২ বছরের ট্রফি খরা কাটিয়েছে ইস্টবেঙ্গল। এ বার এশীয় পর্যায়ের প্রতিযোগিতায় খেলতে চলেছে ইস্টবেঙ্গল। এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এর যোগ্যতা অর্জন পর্বে খেলতে চলেছে তারা।

football

ইস্টবেঙ্গল ফুটবল দল। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১০:০৩
Share: Save:

সুপার কাপ জিতে শুধু ১২ বছরের ট্রফি খরা কাটানোই নয়, আরও বড় চমক অপেক্ষা করে রয়েছে ইস্টবেঙ্গলের সামনে। আবার এশীয় পর্যায়ের প্রতিযোগিতায় খেলতে চলেছে ইস্টবেঙ্গল। এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এর যোগ্যতা অর্জন পর্বে খেলতে চলেছে তারা। সুপার কাপ জয়ী দলকে এই সুযোগ দেওয়া হয়। ইস্টবেঙ্গলের সামনে সেই সুযোগ এসে গিয়েছে।

পরের মরসুম থেকে আর এএফসি কাপ থাকছে না। তার জায়গায় শুরু হতে চলেছে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২। এটি এএফসি-র দ্বিতীয় সারির ক্লাব প্রতিযোগিতা। পরের বছর থেকে আইএসএল জিতলেও চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ মিলবে না। এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-তেই খেলতে হবে। তবে আইএসএল জিতলে সরাসরি সুযোগ পাওয়া যাবে গ্রুপ পর্বে। সুপার কাপ জিতলে যোগ্যতা অর্জন পেরিয়ে তবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এর গ্রুপ পর্বে যাওয়া যাবে। সেই জন্যই ইস্টবেঙ্গল খেলবে যোগ্যতা অর্জন পর্বে।

দক্ষিণ এশিয়া অঞ্চল থেকে যোগ্যতা অর্জন পর্ব খেলার ছাড়পত্র পেয়েছে ইস্টবেঙ্গল। তাদের পাশাপাশি এখনও পর্যন্ত যোগ্যতা অর্জন পর্বে খেলার ছাড়পত্র পেয়েছে তাজিকিস্তানের রাভশান কুলব এবং তুর্কমেনিস্তানের আর্কাদাগ। আরও তিনটি ক্লাবের যোগ্যতা অর্জন বাকি। জুলাই মাসে এই যোগ্যতা অর্জন পর্বের খেলাগুলি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Kalinga Super Cup india football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE