Advertisement
০৩ মে ২০২৪
Kolkata Derby

উদ্বেগ-উৎকণ্ঠার অবসান, ডার্বি ১০ মার্চ রবিবারেই, খেলাও হবে যুবভারতীতেই, শুধু বদলাল শুরুর সময়

আইএসএলের ডার্বি নিয়ে মিটল জটিলতা। দিন এবং মাঠ পরিবর্তন হচ্ছে না ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচের। শুধু বদলাচ্ছে খেলার সময়। এই খবরে খুশি হতে পারেন দুই প্রধানের সদস্য-সমর্থকেরা।

picture of Kolkata Derby

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১৯:৫৪
Share: Save:

ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) ফিরতি ডার্বি নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। সূত্রের খবর সেই সমস্যা মিটতে চলেছে। পরিবর্তন হচ্ছে না ডার্বির দিন। সূচি অনুযায়ী, ১০ মার্চ-ই যুবভারতীতে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল-মোহনবাগান। পরিবর্তন হচ্ছে শুধু ম্যাচের সময়ের। সন্ধ্যা ৭.৩০ মিনিটের পরিবর্তে খেলা শুরু হবে রাত ৯টায়। আইএসএলের সম্প্রচারকারী চ্যানেল অবশ্য রাত ৯টা ম্যাচ শুরু নিয়ে আপত্তি জানিয়েছে। তারা এই সময় সম্প্রচার করতে রাজি নয়। ফলে ম্যাচ জামশেদপুরে সরিয়ে নিয়ে যাওয়ার সম্ভাবনাও খোলা থাকছে।

একটি সূত্রের দাবি, খেলা বড়জোর আধ ঘণ্টা এগিয়ে আসতে পারে। সে ক্ষেত্রে খেলা শুরু হতে পারে রাত ৮.৩০ মিনিটে। আইএসএল লিগ কমিটি চাইছে ম্যাচ ৮.৩০ মিনিটে শুরু হোক। কারণ বেশি রাত হলে সমর্থকদের বাড়ি ফেরার সমস্যা হবে। তা ছাড়াও সম্প্রচারকারী চ্যানেলও ম্যাচ আধ ঘণ্টা এগিয়ে আনার পক্ষে।

আইএসএলের পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী, ১০ মার্চ যুবভারতীতে মুখোমুখি হওয়ার কথা ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের। সে দিনই ব্রিগেডে সভা রয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের। সে কারণে যুবভারতীতে পর্যাপ্ত পুলিশ দেওয়া সম্ভব নয় জানিয়ে আয়োজক ইস্টবেঙ্গলকে ম্যাচের দিন বদলের অনুরোধ করেছিলেন বিধাননগর পুলিশ কমিশনারেটের আধিকারিকেরা। ক্লাব কর্তৃপক্ষ এবং পুলিশ আধিকারিকদের একাধিক বৈঠকেও জট খোলেনি। বিধাননগর পুলিশ কমিশনারেট অনুরোধ করেছিল ৯ এবং ১০ মার্চ ডার্বি না করতে। শেষ পর্যন্ত সমস্যা মেটায় নিশ্চিত ভাবেই খুশি হবেন দুই প্রধানের সদস্য, সমর্থকেরা।

একাধিক সম্ভাবনার কথা শোনা যাচ্ছিল কলকাতা ডার্বি নিয়ে। ম্যাচের দিন পরিবর্তনের কথা প্রথমে শোনা গিয়েছিল। তাতে আইএসএল আয়োজকদের সম্মতি ছিল না। কারণ, প্রতিযোগিতার সূচি বিঘ্নিত করতে চায়নি তারা। বিকল্প হিসাবে ম্যাচটি অন্য রাজ্যে সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে বলেও শোনা গিয়েছিল। সে ক্ষেত্রে এগিয়ে ছিল ভুবনেশ্বর এবং জামশেদপুর। তবে সে সব কিছুর আর দরকার হচ্ছে না। দুই প্রধানের সদস্য, সমর্থকদের উদ্বেগ, উৎকণ্ঠার অবসান ঘটিয়ে লাল-হলুদ এবং সবুজ-মেরুন মুখোমুখি হবে ১০ মার্চ যুবভারতীতেই। ফলে অন্য কোনও মাঠে ঘরের ম্যাচ খেলতে হবে না কার্লেস কুয়াদ্রাতের দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE