Advertisement
২১ জুলাই ২০২৪
Kolkata Derby

১০ মার্চ তৃণমূলের ব্রিগেড সমাবেশ, অনিশ্চিত আইএসএলের ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ

আইএসএলের ফিরতি ডার্বি নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। ১০ মার্চই রয়েছে ব্রিগেডে তৃণমূল কংগ্রেসের সমাবেশ। এই পরিস্থিতিতে নিরাপত্তার সমস্যার কথা জানানো হয়েছে বিধাননগর পুলিশের পক্ষ থেকে।

picture of Kolkata Derby

কলকাতা ডার্বির একটি মুহূর্ত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১৪:৫৮
Share: Save:

আইএসএলের ঘোষিত সূচি অনুযায়ী আগামী ১০ মার্চ যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি হওয়ার কথা ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের। সে দিনই ব্রিগেডে তৃণমূল কংগ্রেসের সমাবেশ রয়েছে। এই পরিস্থিতিতে অনিশ্চিত হয়ে পড়েছে ডার্বি।

রাজ্যের শাসকদল ব্রিগেড সমাবেশ ঘোষণা করার পরেই বিধাননগর পুলিশ কমিশনারেটের আধিকারিকেরা জানিয়ে দিয়েছিলেন, ৯ এবং ১০ মার্চ ডার্বির জন্য পর্যাপ্ত সংখ্যক পুলিশের ব্যবস্থা করা সম্ভব হবে না। এই ডার্বির আয়োজক ইস্টবেঙ্গল। শুক্রবার আরও এক বার বিধাননগর পুলিশ এবং ইস্টবেঙ্গল কর্তাদের মধ্যে আলোচনা হয়। সেখানেও পুলিশের পক্ষ থেকে ওই দু’দিন তাদের অসুবিধার কথা জানিয়ে দেওয়া হয়। এই পরিস্থিতিতে ইস্টবেঙ্গল ক্লাব তাকিয়ে রয়েছে সরকারের দিকে।

১০ মার্চ একান্তই আইএসএলের ফিরতি ডার্বি যুবভারতীতে আয়োজন করা না গেলে বিকল্প ব্যবস্থার কথা ভাবা হচ্ছে। একাধিক বিকল্পের কথা জানা গিয়েছে ইস্টবেঙ্গল ক্লাব সূত্রে। ১০ তারিখের পরিবর্তে মার্চের শেষ দিকে হতে পারে ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ। আবার দিন পরিবর্তন না করে অন্য রাজ্যে সরিয়ে নেওয়া হতে পারে ম্যাচটি। বিষয়টি নিয়ে আইএসএলের পরিচালন সংস্থা ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড (এফএসডিএল) কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করছেন আয়োজক ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ।

বিকল্প ভাবনা চললেও ইস্টবেঙ্গল কর্তাদের আশা সমস্যা মিটে যাবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পদক্ষেপ করতে পারেন বাংলার ফুটবলপ্রেমীদের কথা ভেবে। কলকাতা ডার্বি অন্য রাজ্যে হলে দু’দলের সদস্য-সমর্থকেরা মাঠে বসে খেলা দেখার সুযোগ হারাবেন। তাই যুবভারতীতেই ম্যাচ আয়োজন করার পক্ষে লাল-হলুদ কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE