Advertisement
০২ মে ২০২৪
Footballer Death

৩৩ বছরের ফুটবলারের রহস্যমৃত্যু, পার্ক থেকে উদ্ধার দেহ, অন্ত্যেষ্টির জন্য তোলা হচ্ছে চাঁদা

জেমা ওয়াইসম্যান খেলতেন টিম জিবি-র হয়ে। তাঁর সমকামী স্ত্রী লরা এবং তিন বছরের সন্তান রয়েছে। জেমার অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য অনলাইনে চাঁদা তুলছেন স্ত্রী।

Representative image of football

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ১৯:১৫
Share: Save:

ইংল্যান্ডের বছর ৩৩-এর এক মহিলা ফুটবলারের মৃতদেহ উদ্ধার হল পার্ক থেকে। জেমা ওয়াইসম্যান খেলতেন টিম জিবি-র হয়ে। তাঁর সমকামী স্ত্রী লরা এবং তিন বছরের সন্তান রয়েছে। জেমার অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য অনলাইনে চাঁদা তুলছেন স্ত্রী।

২০১৬ সালে ইংল্যান্ডের হয়ে বধিরদের মহিলা বিশ্বকাপে ব্রোঞ্জ জিতেছিলেন জেমা। সেই দলের সদস্য ছিলেন লরাও। বধিরদের অলিম্পিক্সেও ব্রোঞ্জ জিতেছিলেন জেমা। কী কারণে তাঁর মৃত্যু হয়েছে সেটা জানা যায়নি। পার্কে তাঁকে মৃত অবস্থায় পান এক প্রতিবেশী। তার পর খবর পান লরা। খবর পেয়ে তিনি ভেঙে পড়েছিলেন। ২০১৩ সালে খেলতে গিয়েই পরিচয় হয়েছিল দু’জনের। লরা বলেন, “অসম্ভব ভাল ফুটবলার ছিল। ওর মতো খেলোয়াড়ের পাশে খেলাটাই ছিল প্রাপ্তি। মানুষ হিসাবেও জেমাকে চিনেছি। আমি ভাগ্যবান যে আমাদের বিয়ে হয়েছিল।”

জেমা ফুটবল খেলার সঙ্গে ছিলেন শিক্ষকও। তরুণ মেয়েদের তৈরি করতেন নিজের অভিজ্ঞতা দিয়ে। তিনি চাইতেন মেয়েরা ফুটবল খেলা উপভোগ করুক। জেমার অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য এখনও পর্যন্ত ৭ লক্ষ ৩৬ হাজার টাকা উঠেছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death England Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE