Advertisement
১১ মে ২০২৪
Arsenal F.C

চেলসিকে হারিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে আর্সেনাল, ব্যর্থ প্রাক্তন স্ট্রাইকার

এ বারের প্রিমিয়ার লিগে ছন্দে রয়েছে আর্সেনাল। ১৩টি ম্যাচের মধ্যে ১১টি ম্যাচেই জিতেছে তারা। ৩৪ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে আর্সেনালই।

গোলের পর আর্সেনালের উচ্ছ্বাস।

গোলের পর আর্সেনালের উচ্ছ্বাস। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৯:৫৬
Share: Save:

আর্সেনাল সমর্থকদের কাছে আবেগের ম্যাচ ছিল রবিবার। চেলসির বিরুদ্ধে খেলা বলে নয়, সেই দলের হয়ে নামা পিয়েরে অবামেয়াংয়ের জন্য। এই বছরের শুরুতেই যে ফুটবলার আর্সেনালের জার্সিতে খেলেছিলেন, তিনিই এখন বিপক্ষের স্ট্রাইকার। চার বছর আর্সেনালের হয়ে খেলেছিলেন অবামেয়াং। তিনিই এখন চেলসিতে। রবিবার যদিও শেষ হাসি হাসতে পারেনি অবামেয়াংরা। তাঁর পুরনো ক্লাব আর্সেনালই ১-০ গোলে ম্যাচ জিতে নেয়।

এই বছরের শুরুতেই আর্সেনাল ছেড়ে বার্সেলোনাতে সই করেছিলেন অবামেয়াং। সেখান থেকে এই মরসুমে চেলসিতে চলে এসেছেন এই স্ট্রাইকার। রবিবার তাঁকে প্রায় বোতলবন্দি করে ফেলেছিল আর্সেনাল। গোটা ম্যাচে একটি মাত্র শট গোলে নিয়েছিলেন তিনি। তাতে গোল আসেনি। ৬৩ মিনিট মাঠে থেকে তাঁর পুরনো দলকে এক বারের জন্যেও চিন্তায় ফেলতে পারেননি।

এ বারের প্রিমিয়ার লিগে ছন্দে রয়েছে আর্সেনাল। ১৩টি ম্যাচের মধ্যে ১১টি ম্যাচেই জিতেছে তারা। ৩৪ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে আর্সেনালই। চেলসির থেকে ধারেভারে এগিয়ে থেকেই মাঠে নেমেছিলেন তাঁরা। প্রথমার্ধে গোল না করতে পারলেও ৬৩ মিনিটের মাথায় জয়ের গোলটি করে যান গ্যাব্রিয়াল মাগালহায়েস। শুরু থেকেই আধিপত্য রেখে খেলছিল আর্সেনাল। ম্যাচে ৫৬ শতাংশ বল ছিল তাদের পায়ে। ১৪টি গোলমুখী শট নিয়েছিল তারা। অন্য দিকে চেলসি গোলমুখী শট নিতে পেরেছে মাত্র পাঁচটি। তাতেই বোঝা যায় কোন দলের দিকে পাল্লা ভারী ছিল। এই ম্যাচ হেরে চেলসি রইল সাত নম্বরে। ১৩ ম্যাচে তাদের সংগ্রহ ২১ পয়েন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arsenal F.C EPL Chelsea Pierre-Emerick Aubameyang
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE