Advertisement
৩০ এপ্রিল ২০২৪
EPL 2022-23

ঘরের মাঠে ধ্বংস আর্সেনাল, প্রিমিয়ার লিগের শীর্ষে উঠে এল ম্যাঞ্চেস্টার সিটি

দীর্ঘ দিন পরে প্রিমিয়ার লিগের শীর্ষস্থানচ্যুত আর্সেনাল। বুধবার রাতে ঘরের মাঠে ম্যাঞ্চেস্টার সিটির কাছে ১-৩ ব্যবধানে হেরে গেল তারা। লিগের শীর্ষে উঠে এল সিটি।

erling haaland celebrates

গোলের পর সতীর্থের সঙ্গে উচ্ছ্বাস হালান্ডের। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১০:০৪
Share: Save:

দীর্ঘ দিন পরে প্রিমিয়ার লিগের শীর্ষস্থানচ্যুত আর্সেনাল। বুধবার রাতে ঘরের মাঠে ম্যাঞ্চেস্টার সিটির কাছে ১-৩ ব্যবধানে হেরে গেল তারা। পেপ গুয়ার্দিওলার দল উঠে এল এক নম্বরে। আর্সেনালের সঙ্গে পয়েন্ট সমান হওয়া সত্ত্বেও গোল পার্থক্যে শীর্ষে সিটি।

ম্যাঞ্চেস্টার সিটির কাছে ইপিএলে শেষ দশ ম্যাচেই হেরেছে আর্সেনাল। সেই হিসাবে উল্টে দেওয়ার ক্ষমতা ছিল তাদের। কেভিন দ্য ব্রুইন ২৪ মিনিটে এগিয়ে দিয়েছিলেন সিটিকে। প্রথমার্ধে বুকায়ো সাকার পেনাল্টি থেকে সমতা ফেরায় আর্সেনাল। প্রথমার্ধে মোটামুটি দাপট ছিল তাদেরই। কিন্তু বিরতির পর সেই দাপট ধরে রাখতে পারেনি তারা।

মিকেল আর্তেতার দল একের পর এক ভুল করতে থাকে। ফলে ম্যাচে প্রাধান্য পেয়ে যায় সিটি। তাদের একটি পেনাল্টি আবেদন খারিজ করে দেন ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভার)। কিন্তু ৭২ মিনিটে জ্যাক গ্রিলিশের গোলে এগিয়ে যায় সিটি। এর পর গোল করেন আর্লিং হালান্ড, যা লিগে তাঁর ২৬তম গোল। হারের ফলে ২০০৪-এর পর আর্সেনালের লিগ জেতার স্বপ্ন অনেকটাই ধাক্কা খেল। শেষ তিন ম্যাচে মাত্র একটি পয়েন্ট পেয়েছে তারা।

ম্যাচের পর আর্তেতা বলেছেন, “তিন গোল যদি উপহার দেওয়া হয় তা হলে তো ম্যাচ হারা ছাড়া কোনও উপায় থাকে না। আমাদের কাছে এটা লজ্জা। সিটির বিরুদ্ধে কোনও ভুলেরই ক্ষমা নেই। সেখানে আমরা আজ অনেক বেশি ভুল করেছি।” অন্য দিকে সিটির কোচ গুয়ার্দিওলা বলেছেন, “ওরা প্রথমার্ধে আমাদের থেকে ভাল খেলেছে। কিন্তু দ্বিতীয়ার্ধে আমরাই শাসন করেছি। খেলোয়াড়দের গুণমানই দু’দলের পার্থক্য গড়ে দিয়েছে।”

এ দিকে, চ্যাম্পিয়ন্স লিগে হেরে গিয়েছে চেলসি। করিম আদেয়েমির গোলে ডর্টমুন্ডের কাছে হেরেছে তারা। অপর ম্যাচে, ক্লাব ব্রুজকে ২-০ হারিয়েছে বেনফিকা। লা লিগায় রিয়াল মাদ্রিদ ৪-০ হারিয়েছে এলচেকে। জোড়া গোল করিম বেঞ্জেমার। একটি করে গোল মার্কো আসেনসিয়ো এবং লুকা মদ্রিচের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EPL 2022-23 Arsenal F.C Manchester City
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE