Advertisement
৩০ এপ্রিল ২০২৪
UEFA Champions League

এমবাপের রেকর্ড ভাঙলেন হালান্ড

চ্যাম্পিয়ন্স লিগে ৩৭টি গোল করে সর্বকনিষ্ঠ গোলদাতা হওয়ার রেকর্ড এত দিন দখলে ছিল ফরাসি তারকার। ২৩ বছর ২৯৫ দিন বয়সে এই নজির গড়েছিলেন এমবাপে।

গোল পেলেন এমবাপে ও হালান্ড।

গোল পেলেন এমবাপে ও হালান্ড। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ০৬:৫৩
Share: Save:

অপেক্ষার অবসান। চলতি চ্যাম্পিয়ন্স লিগের ষষ্ঠ ম্যাচে অবশেষে গোল পেলেন আর্লিং হালান্ড। ৩-১ গোলে ইয়ং বয়েজ়কে হারিয়ে ‘জি’ গ্রুপে জয়ের হ্যাটট্রিক করল ম্যাঞ্চেস্টার সিটি। দুরন্ত ছন্দে কিলিয়ান এমবাপেও। ঘরের মাঠে এসি মিলানকে ৩-০ চূর্ণ করল প্যারিস সঁ জরমঁ। এই মরসুমে ১৩ ম্যাচে ১৩টি গোল করলেন ফরাসি তারকা।

চ্যাম্পিয়ন্স লিগে শেষ পাঁচটি ম্যাচে গোল পাননি হালান্ড। বুধবার রাতে সুইৎজ়ারল্যান্ডের বার্নে তিনি শুধু জোড়া গোলই করলেন না, ভাঙলেন এমবাপের নজিরও। চ্যাম্পিয়ন্স লিগে ৩৭টি গোল করে সর্বকনিষ্ঠ গোলদাতা হওয়ার রেকর্ড এত দিন দখলে ছিল ফরাসি তারকার। ২৩ বছর ২৯৫ দিন বয়সে এই নজির গড়েছিলেন এমবাপে। বুধবার রাতে ২৩ বছর ৯৬ দিনে ৩৭টি গোল করলেন হালান্ড।

ইয়ং বয়েজ় বনাম ম্যান সিটি ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ভাবে। দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার তিন মিনিটের মধ্যেই ম্যানুয়েল আকাঞ্জি দলকে এগিয়ে দেন। রুবেন দিয়াসের হেড কোনও মতে বাঁচান ইয়ং বয়েজ়ের গোলরক্ষক অ্যান্টনি রাসিয়োপ্পি। বেরিয়ে আসা বল ডান পায়ের শটে জালে জড়িয়ে দেন আকাঞ্জি। মিনিট চারেকের মধ্যেই মেশচেক এলিয়া সমতা ফেরান। হালান্ড নিজের প্রথম গোল করেন ৬৭ মিনিটে। ম্যান সিটির রদ্রিকে পেনাল্টি বক্সের মধ্যে ফাউল করেন মহম্মদ আলি কামারা। পেনাল্টি থেকে গোল করে এমবাপের নজির ভাঙেন হালান্ড। ম্যাচ শেষ হওয়ার চার মিনিট আগে রদ্রির পাস থেকে ৩-১ করেন তিনি। তবে ইউলিয়ান আলভারেসের গোল বাতিল করে দেয় ভিএআর। কারণ, জাক গ্রিলিশের হাতে বল লেগেছিল। টানা তিনটি ম্যাচ জিতে নয় পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের শীর্ষ স্থানেই থাকল ম্যান সিটি।

বিধ্বংসী মেজাজে পিএসজিও। এসি মিলানের বিরুদ্ধে ৩২ মিনিটে ওয়ারেন জ়াইরের পাস থেকে গোল করেন এমবাপে। ৫৩ মিনিটে ব্যবধান বাড়ান রানডেল কোলো মুয়ানি। ৮৯ মিনিটে ৩-০ করেন লি কাং ইন। তিন ম্যাচে নয় পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রপের শীর্ষ স্থানে পিএসজি।

জয়ের হ্যাটট্রিক বার্সেলোনারও। ঘরের মাঠে শাখতার ডনেস্ককে ২-১ গোলে হারাল তারা। ২৮ মিনিটে ১-০ করেন ফেরান তোরেস। ৩৬ মিনিটে ২-০ করেন ফেরমিন লোপেস। ৬২ মিনিটে হিয়োরহি সুদাকভ ব্যবধান কমালেও শাখতার ডনেস্কের হার বাঁচাতে পারেননি। সেল্টিকের সঙ্গে ২-২ ড্র আতলেতিকো দে মাদ্রিদের। বরুসিয়া ডর্টমুন্ড ১-০ হারায় নিউ ক্যাসল ইউনাইটেডকে। ফেইনুর্দ ৩-১ জিতল লাজ়িয়োর বিরুদ্ধে। লাইপজ়িগ ৩-১ হারাল রেড স্টার বেলগ্রেডকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Champions League Erling Haaland Kylian Mbappe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE