Advertisement
২৬ নভেম্বর ২০২২
Sunil Chhetri

তিন পর্বের তথ্যচিত্রে সুনীল, ভারত অধিনায়ককে সম্মানিত করল ফিফা

সমাজমাধ্যমে মুক্তি পেয়েছে সুনীলকে নিয়ে তৈরি তথ্যচিত্র। ফুটবলপ্রেমীদের সঙ্গে পরিচয় করাতে রোনাল্ডো, মেসির সঙ্গে সুনীলের তুলনা করেছে ফিফা। তথ্যচিত্রের নাম ‘ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক’।

সুনীলকে সম্মানিত করল ফিফা।

সুনীলকে সম্মানিত করল ফিফা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ২২:০১
Share: Save:

ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রীকে বিশেষ সম্মান জানাল ফিফা। সুনীলকে নিয়ে একটি তথ্যচিত্র তৈরি করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। সমাজমাধ্যমে মুক্তি পেয়েছে তিন পর্বের তথ্যচিত্রটি।

Advertisement

ফুটবলপ্রেমীরা অনেক দিন ধরেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসির সঙ্গে তুলনা করতেন সুনীলের। এ বার পর্তুগাল এবং আর্জেন্টিনার অধিনায়কদের সঙ্গে ভারত অধিনায়কের তুলনা করেছে ফিফা। সক্রিয় ফুটবলারদের মধ্যে গোল করার নিরিখে শীর্ষে রয়েছেন রোনাল্ডো। দ্বিতীয় স্থানে রয়েছেন মেসি এবং তৃতীয় স্থানে সুনীল।

সমাজমাধ্যমে ফিফা লিখেছে, ‘আপনারা সকলেই রোনাল্ডো এবং মেসির ব্যাপারে জানেন। এ বার পুরুষদের আন্তর্জাতিক ফুটবলে সক্রিয় খেলোয়াড়দের মধ্যে তৃতীয় সর্বোচ্চ গোলদাতার গল্প জানবেন। সুনীল ছেত্রী। ‘ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক’ এখন দেখতে পাবেন ফিফা প্লাসে।’ উল্লেখ্য, ৩৮ বছরের সুনীলের আন্তর্জাতিক ফুটবলে গোলের সংখ্যা ৮৪টি। রোনাল্ডো করেছেন ১১৭টি গোল এবং মেসি করেছেন ৯০টি গোল।

তিন পর্বের তথ্যচিত্রে তুলে ধরা হয়েছে সুনীলের ফুটবল-জীবনের নানা দিক। রয়েছে উত্থান-পতনের গল্প। রয়েছে তাঁর সংগ্রামের কাহিনি। সুনীল সম্পর্কে ফিফা বলেছে, ‘অধিনায়ক, নেতা, কিংবদন্তি।’ তাঁর ফুটবল-জীবনকে তিনটি ভাগে ভাগ করে তৈরি হয়েছে তথ্যচিত্রটি। ২০০৫ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেকের পর থেকে এখনও পর্যন্ত দেশের হয়ে ১৩১টি ম্যাচ খেলেছেন সুনীল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.