Advertisement
১৮ মে ২০২৪
FIFA World Cup 2022

দি মারিয়ার বেশি সোনা, বাকিদের কম! মেসিদের বিশ্বকাপের পদকে খাদ!

৩৬ বছর পর বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। মেসির ট্রফির ক্যাবিনেটে শোভা পাচ্ছে বিশ্বকাপ। প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে হারলেও পরের সব ক’টি ম্যাচ জিতে নেন তাঁরা।

৩৬ বছর পর বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। মেসির ট্রফির ক্যাবিনেটে শোভা পাচ্ছে বিশ্বকাপ।

৩৬ বছর পর বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। মেসির ট্রফির ক্যাবিনেটে শোভা পাচ্ছে বিশ্বকাপ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ২০:০৮
Share: Save:

মাপে মিলল না। ফুটবল বিশ্বকাপ জেতার পর সোনার পদক পেয়েছিলেন লিয়োনেল মেসিরা। সেই পদকেই রয়েছে ফারাক। আঙ্খেল দি মারিয়া এবং লিয়ান্দ্রো পারেদেস মেপে দেখলেন তাঁদের পদক। ওজনে ফারাক রয়েছে দু’টি পদকের। সেই ভিডিয়োই প্রকাশ করেছে জুভেন্টাস। সেই ক্লাবেই খেলেন আর্জেন্টিনার এই দুই ফুটবলার।

বুধবার জুভেন্টাস ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করে। সেখানে দেখা যাচ্ছে দি মারিয়া এবং পারেদেস তাঁদের পদকগুলি ওজন করছেন। দি মারিয়ার পদকটির ওজন ৪৪১ গ্রাম। কিন্তু পারেদেসের পদকটির ওজন ৪২৯ গ্রাম। অর্থাৎ দু’টির মধ্যে তফাৎ ১২ গ্রামের। পারেদেস বলেন, “আমার পদকের কয়েক গ্রাম কে নিয়ে নিল?” মেসির বিশ্বকাপ জয়ের পিছনে অন্যতম দুই কাণ্ডারি দি মারিয়া এবং পারেদেস।

৩৬ বছর পর বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। মেসির ট্রফির ক্যাবিনেটে শোভা পাচ্ছে বিশ্বকাপ। প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে হারলেও পরের সব ক’টি ম্যাচ জিতে নেন তাঁরা। ফাইনালে ফ্রান্সকে হারিয়ে দেন মেসিরা। ফাইনালে দু’টি গোল করেন মেসি। নির্ধারিত ৯০ মিনিট এবং অতিরিক্ত ৩০ মিনিটের পর ৩-৩ ব্যবধানে শেষ হয় ম্যাচ। টাইব্রেকারে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা।

বার বার বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গ হচ্ছিল মেসির। শেষ পর্যন্ত কাতারে বিশ্বকাপ জিতলেন তিনি। মেসি জানিয়েছেন এটাই তাঁর শেষ বিশ্বকাপ ছিল। চার বছর পর বিশ্বকাপ খেলবেন না তিনি। যদিও আর্জেন্টিনার জার্সি আরও কিছু ম্যাচ খেলতে চান মেসি। বৃহস্পতিবার পিএসজি-র হয়ে খেলতে নামবেন মেসি। সৌদি আরবে লিয়োনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ম্যাচ দেখার অপেক্ষায় সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Lionel Messi Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE