Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
FIFA World Cup 2022

দল থেকে বাদ পড়ে কী বললেন রোনাল্ডো? উল্টো সুর বান্ধবীর গলায়

কোচ ফের্নান্দো স্যান্টোসের সঙ্গে সংঘাত চলছে রোনাল্ডোর। যদিও তাঁদের কেউই এটা মেনে নেননি। কিন্তু সুইৎজ়ারল্যান্ডের বিরুদ্ধে রোনাল্ডোকে প্রথম একাদশের বাইরে রাখেন কোচ। তাঁর বদলে জায়গা করে নেন গনসালো র‍্যামোস।

বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে প্রথম একাদশে ছিলেন না রোনাল্ডো।

বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে প্রথম একাদশে ছিলেন না রোনাল্ডো। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ১৮:৫১
Share: Save:

বিশ্বকাপের নকআউট পর্বের ম্যাচে পর্তুগাল খেলতে নামছে, অথচ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নেই। এমন ঘটনা যে ঘটতে পারে তা ভাবতেই পারেননি তাঁর সমর্থকরা। কিন্তু মঙ্গলবার রাতে তেমনটাই দেখা গেল। রোনাল্ডো যদিও জানালেন যে, সঠিক একাদশ নিয়েই খেলতে নেমেছিল পর্তুগাল।

Advertisement

কোচ ফের্নান্দো স্যান্টোসের সঙ্গে সংঘাত চলছে রোনাল্ডোর। যদিও তাঁদের কেউই এটা মেনে নেননি। কিন্তু সুইৎজ়ারল্যান্ডের বিরুদ্ধে রোনাল্ডোকে প্রথম একাদশের বাইরে রাখেন কোচ। তাঁর বদলে জায়গা করে নেন গনসালো র‍্যামোস। তিনি বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নেমেই হ্যাটট্রিক করেন। ৬-১ গোলে ম্যাচ জিতে ইনস্টাগ্রামে রোনাল্ডো লেখেন, “পর্তুগালের জন্য একটা দারুণ দিন। বিশ্ব ফুটবলের সব থেকে বড় প্রতিযোগিতায় ঐতিহাসিক ফল। প্রতিভা এবং তারুণ্যের মিশেল দেখা গিয়েছে। যে দল নির্বাচন করা হয়েছিল, সেটাকে প্রশংসা করতেই হবে। স্বপ্নের দৌড় চলছে। শেষ পর্যন্ত চলবে।”

রোনাল্ডোকে বাদ দিয়ে দল গড়া হওয়ার পরেও দল নির্বাচনের প্রশংসা করলেন পর্তুগিজ তারকা। রোনাল্ডো নিজের বাদ পড়া নিয়ে কিছু না বললেও তাঁর বান্ধবী জর্জিনা রদ্রিগেজ় একে বারেই খুশি হতে পারেননি। তিনি সরাসরি কোচ স্যান্টোসকে আক্রমণ করেছেন। ম্যাচ শেষে ইনস্টাগ্রামে নিজের ছবি দেন জর্জিনা। পর্তুগালের খেলা দেখার জন্য মাঠে উপস্থিত ছিলেন তিনি। জর্জিনা নিজের ছবি দিয়ে লেখেন, “পর্তুগালকে অভিনন্দন। কিন্তু ১১ জন ফুটবলার যখন জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য দাঁড়িয়ে, সেই সময় একজনকেই খুঁজছিল সকলে। এটা লজ্জার যে পৃথিবীর শ্রেষ্ঠ ফুটবলারের খেলা পুরো ৯০ মিনিট দেখতে পেল না কেউ। ভক্তরা তোমার জন্য চিৎকার করছিল। তারা দাবি জানাচ্ছিল তোমাকে দেখার। আশা করি ঈশ্বর এবং তোমার বন্ধু ফের্নান্দো এক হবে আর তোমাকে আবার খেলতে দেখব।”

এখানে জর্জিনা যে রোনাল্ডোকে বুঝিয়েছেন তা বলাই যায়। পর্তুগালের কোচ স্যান্টোসের সঙ্গে ঝামেলা চলছে রোনাল্ডোর। গ্রুপ পর্বের শেষ ম্যাচে রোনাল্ডো তুলে নেওয়ার সময় অঙ্গভঙ্গি করেন তিনি। যা একেবারেই পছন্দ হয়নি স্যান্টোসের। এর পরেই পর্তুগালের কোচ জানিয়েছিলেন যে, প্রি-কোয়ার্টার ফাইনালে রোনাল্ডোকে না-ও খেলাতে পারেন তিনি। সেটাই দেখা গেল বুধবার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.