Advertisement
১৯ জুন ২০২৪
FIFA World Cup 2022

গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার পর এ বার আরও বড় বিপদে উরুগুয়ে

ঘানার বিরুদ্ধে শেষ বাঁশি বাজতেই রেফারির সঙ্গে তর্ক জুড়ে দেন কাভানিরা। পেনাল্টির আবেদন করেছিল উরুগুয়ে। কিন্তু সেই দাবি মানেননি রেফারি।

ঘানার বিরুদ্ধে শেষ বাঁশি বাজতেই রেফারির সঙ্গে তর্ক জুড়ে দেন কাভানিরা।

ঘানার বিরুদ্ধে শেষ বাঁশি বাজতেই রেফারির সঙ্গে তর্ক জুড়ে দেন কাভানিরা। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৫:০২
Share: Save:

উরুগুয়ের চার ফুটবলারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে ফিফা। এডিনসন কাভানি, জোস মারিয়া গিমেনেজ়, দিয়েগো গডিন এবং ফার্নান্দো মুসলেরার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে বিশ্ব ফুটবলের নিয়মক সংস্থা। শুধু তাঁদের চার জনকে নয়, উরুগুয়ে ফুটবল সংস্থাকেও বৈষম্যমূলক ব্যবহারের জন্য ফিফার প্রশ্নের মুখে পড়তে হয়েছে।

গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় উরুগুয়ে। ঘানার বিরুদ্ধে ২-০ গোলে জিতেও বিদায় নিতে হয় কাভানিদের। সেই ম্যাচে আর একটি গোল করতে পারলেই প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছে যেতেন তাঁরা। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। দক্ষিণ কোরিয়া পৌঁছে যায় শেষ ১৬-এ। গোল পার্থক্যের বিচারে জায়গা করে নেয় এশিয়ার দেশ।

ঘানার বিরুদ্ধে শেষ বাঁশি বাজতেই রেফারির সঙ্গে তর্ক জুড়ে দেন কাভানিরা। পেনাল্টির আবেদন করেছিল উরুগুয়ে। কিন্তু সেই দাবি মানেননি রেফারি। প্রথমার্ধে ডারউইন নুনেজ় এবং ম্যাচের শেষের দিকে কাভানিকে অনৈতিক ভাবে আটকে দেওয়া হয়েছিল বলে দাবি উরুগুয়ের। লুইস সুয়ারেজ বলেন, “ফিফা উরুগুয়ের বিরুদ্ধে।”

প্রথমার্ধে দু’টি গোল করে উরুগুয়ে। তারা মোট ১২টি গোলমুখী শট নিয়েছিল। এর মধ্যে সাতটি শট গোলে ছিল। অন্য দিকে, ঘানা ১০টি শট নিলে এর মধ্যে মাত্র চারটি শট গোলে ছিল। ঘানা এবং উরুগুয়ে দুই দলই গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়। ২০১০ সালের পর থেকে গ্রুপ পর্ব পার করতে পারেনি ঘানা।

ফিফা জানিয়েছে যে, কাভানি-সহ চার ফুটবলারের বিরুদ্ধে খেলার স্বচ্ছতা নষ্ট করার অভিযোগ রয়েছে। সেই ব্যাপার নিয়ে তারা ভাবতে শুরু করে দিয়েছে বলেও জানিয়েছে ফিফা। উরুগুয়ের কাছে ১০ দিন সময় আছে উত্তর দেওয়ার জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Uruguay Edinson Cavani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE