Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
FIFA World Cup 2022

এ বার আমাদের আসল বিশ্বকাপ শুরু, মেক্সিকোকে হারিয়ে বিপক্ষদের কি হুঁশিয়ারি দিলেন মেসি?

সৌদি আরবের কাছে হারার পর আর্জেন্টিনা শিবিরের পরিস্থিতি ছিল গুমোট। মেক্সিকোর বিরুদ্ধে ৩ পয়েন্ট কিছুটা খোলা হাওয়া নিয়ে এসেছে। সেই হাওয়াতেই প্রতিপক্ষদের উড়িয়ে দিতে চাইছেন মেসি।

মেক্সিকোর বিরুদ্ধে গুরুত্বপূর্ণ জয়ের পর বিশ্বকাপ নিয়ে  আত্মবিশ্বাসী মেসি।

মেক্সিকোর বিরুদ্ধে গুরুত্বপূর্ণ জয়ের পর বিশ্বকাপ নিয়ে আত্মবিশ্বাসী মেসি। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৩:৪৮
Share: Save:

সৌদি আরবের কাছে অপ্রত্যাশিত হারের পর কোনও সাংবাদিক সম্মেলন করেননি। মেক্সিকোকে হারিয়ে সাংবাদিকদের মুখোমুখি হলেন লিয়োনেস মেসি। আর্জেন্টিনার অধিনায়ক জানিয়ে দিলেন, এ বার শুরু হল তাঁদের আসল বিশ্বকাপ।

Advertisement

আত্মবিশ্বাস নাকি প্রতিপক্ষ দলগুলির প্রতি হুঁশিয়ারি? মেসির এই কথা নানা ভাবে ব্যাখ্যা করা যেতে পারে। কিন্তু অস্বীকার করা যাবে না যে, টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে বিশ্বকাপ খেলতে আসা আর্জেন্টিনা ছন্দ খুঁজে পেয়েছে মেক্সিকো ম্যাচের ৪৪ মিনিট থেকে। এই ছন্দই ঘুম উড়িয়ে দিতে পারে বিশ্বকাপের তাবড় প্রতিপক্ষদের। যা অজানা নয় মেসির। আর্জেন্টিনার অধিনায়ক বলেছেন, ‘‘আজ থেকে আর্জেন্টিনার আসল বিশ্বকাপ শুরু হল। নিজেদের উপর বিশ্বাস ছিল। ফুটবলপ্রেমীদেরও বিশ্বাস রাখতে বলব। আমরা সেটাই করেছি, যেটা আমাদের করার দরকার ছিল। আমাদের সামনে কোনও দ্বিতীয় পছন্দ ছিল না। আমাদের জিততেই হত। আমরা শুধু নিজেদের উপরই ভরসা করেছিলাম।’’

মেক্সিকোর বিরুদ্ধে জয়ে দলের দমবন্ধকর পরিস্থিতির উন্নতি হলেও নিশ্চিন্ত থাকার উপায় নেই। মেনে নিয়েছেন শনিবার প্রথমার্ধে তাঁরা ভাল খেলতে পারেনি। মেসি বলেছেন, ‘‘প্রথমার্ধে প্রত্যাশা মতো খেলতে পারিনি আমরা। আমাদের অবশ্যই শুরু থেকে ভাল খেলা উচিত ছিল। দ্বিতীয়ার্ধে আমরা মাথা ঠান্ডা রেখে খেলার চেষ্টা করেছি। তাতে গোল এসেছে। খেলাও অনেক ভাল হয়েছে। আমরা যে ভাবে খেলি, ঠিক সে ভাবেই খেলতে পেরেছি।’’ মেক্সিকোর বিরুদ্ধে জয় সুযোগ এনে দিয়েছে অর্জেন্টিনার সামনে। এই সুযোগ হারাতে চান না মেসি। বিশ্বকাপের দু’টি ম্যাচেই গোল করেছেন নিজে। দলের পারফরম্যান্সেও খুশি আর্জেন্টিনার অধিনায়ক।

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত করতে ৩০ নভেম্বর পোল্যান্ডের বিরুদ্ধে জিততেই হবে মেসিদের। পয়েন্ট নষ্ট করলে তাকিয়ে থাকতে হবে মেক্সিকো-সৌদি আরব ম্যাচের ফলের দিকে। দল ছন্দ পেয়ে যাওয়ায় মেসি আর অন্য দিকে তাকাতে চান না। শুধু সামনে তাকাতে চান। যে পথের শেষ প্রান্তে রাখা আছে অধরা বিশ্বকাপ। উল্লেখ্য, ৩৫ বছরের ফুটবলার সম্ভবত শেষ বিশ্বকাপ খেলছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.