Advertisement
১৫ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

বিশ্বজয়ের দিনে মেসি বিশেষ বার্তা পেলেন ব্যর্থ বন্ধুর কাছ থেকে

লিয়োনেল মেসি সফল হয়েছেন। বন্ধু ব্যর্থ। তাতে কী! আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পর মেসি শুভেচ্ছাবার্তা পেলেন সেই বন্ধুর কাছ থেকেই।

মেসি বিশ্বকাপ জেতার সঙ্গে সঙ্গে তাঁকে শুভেচ্ছায় ভরিয়ে দিলেন বন্ধু।

মেসি বিশ্বকাপ জেতার সঙ্গে সঙ্গে তাঁকে শুভেচ্ছায় ভরিয়ে দিলেন বন্ধু। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ১২:০৭
Share: Save:

বার্সেলোনা থেকে প্যারিস সঁ জরমঁ, বন্ধুত্ব বেড়েছে সময়ের সঙ্গে। লিয়োনেল মেসি এবং নেমার। আর্জেন্টিনা এবং ব্রাজিল। ফুটবল বিশ্বে যে দু’দলের সমর্থকদের লড়াই চলে সব সময়। কেউ কাউকে ছেড়ে কথা বলেন না। কিন্তু সেই দেশের তারকাদের বন্ধুত্ব, “বন্ধু চল, বলটা দে।” মেসি বিশ্বকাপ জেতার সঙ্গে সঙ্গে নেমার তাঁকে শুভেচ্ছায় ভরিয়ে দিলেন।

এ বারের বিশ্বকাপে ব্রাজিল যে ভাবে শুরু করেছিল, তাতে অনেকেই মনে করেছিলেন ফাইনালে পৌঁছবেন নেমাররা। কিন্তু কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার সামনে থেমে গিয়েছিল তাঁদের জয়ের দৌড়। কান্নায় ভেঙে পড়েছিলেন নেমার। তিনি জানেন ট্রফি না পাওয়ার যন্ত্রণা। তাই মেসি কাপ ছোঁয়ার সঙ্গে সঙ্গে নেমার লিখলেন, “শুভেচ্ছা বন্ধু।” ফরাসি ক্লাব পিএসজি-র হয়ে খেলেন মেসি এবং নেমার। সেই দেশকেই বিশ্বকাপের ফাইনালে হারিয়ে দিলেন মেসি। জিতে নিলেন কাপ। মেসি যে ভাবে কাপটিকে দেখছিলেন, নেমারের মনে রয়ে গিয়েছে সেই ছবিটাই। ফেসবুকে সেই ছবি পোস্ট করেই মেসিকে শুভেচ্ছা জানিয়েছেন নেমার।

রবিবারের ফাইনালে প্রথম গোলটি করেন মেসিই। পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দিয়েছিলেন তিনি। এর পর আর্জেন্টিনার হয়ে ব্যবধান বাড়ান অ্যাঙ্খেল দি মারিয়া। সেই দু’টি গোলই শোধ করে দেন এমবাপে। অতিরিক্ত সময়ে খেলা গড়ায়। সেই ৩০ মিনিটে মেসি এবং এমবাপে একটি করে গোল করেন। ১২০ মিনিট শেষে ৩-৩ ব্যবধানে ছিল মেসি এবং এমবাপের দল। টাইব্রেকারে বিশ্বকাপ জিতে নেন মেসি। ৩৬ বছর পর বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। আর্জেন্টিনার অধিনায়ক হিসাবে দিয়েগো মারাদোনার পর মেসি জিতলেন বিশ্বকাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Lionel Messi Neymar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE