Advertisement
২০ জুন ২০২৪
Cristiano Ronaldo

রোনাল্ডোকে বসানো কোচকে ছেঁটে ফেলল পর্তুগাল, দৌড়ে মোরিনহো ছাড়াও রয়েছেন অনেকে

কাতার বিশ্বকাপে হতাশ করেছে পর্তুগাল। কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে বিদায় নিয়েছে তারা। রোনাল্ডোকে বসিয়ে দিয়ে তার থেকেও বড় বিতর্কে জড়িয়ে পড়েন কোচ সান্তোস নিজেই।

রোনাল্ডোর নতুন কোচ কে হবেন?

রোনাল্ডোর নতুন কোচ কে হবেন? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ১১:১৮
Share: Save:

কোচ ফের্নান্দো সান্তোসকে ছেঁটে ফেলল পর্তুগিজ ফুটবল সংস্থা। এক বিবৃতি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে তারা। নতুন কোচ শীঘ্রই বেছে নেওয়া হবে বলে জানানো হয়েছে। দৌড়ে এগিয়ে রয়েছেন হোসে মোরিনহো। তাঁকে না পাওয়া গেলে পাওলো ফনসেকার দায়িত্বে আসা কার্যত নিশ্চিত।

কাতার বিশ্বকাপে হতাশ করেছে পর্তুগাল। কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে বিদায় নিয়েছে তারা। তার থেকেও বড় বিতর্কে জড়িয়ে পড়েন কোচ সান্তোস নিজেই। সুইৎজ়ারল্যান্ডের বিরুদ্ধে প্রি-কোয়ার্টার ফাইনাল এবং মরক্কোর বিরুদ্ধে ম্যাচে রোনাল্ডোকে প্রথম একাদশে রাখেননি তিনি। সুইৎজ়‌ারল্যান্ড ম্যাচে দল বড় ব্যবধানে জেতায় মনে করা হয়েছিল সান্তোসের সিদ্ধান্তই ঠিক। কিন্তু মরক্কো ম্যাচে মুখ থুবড়ে পড়ে তাঁর কৌশল। রোনাল্ডোকে ৫০ মিনিটে নামালেও কোনও লাভ হয়নি।

পর্তুগালের বিভিন্ন সংবাদপত্রের খবর অনুযায়ী, এএস রোমার কোচ হোসে মোরিনহোকে দায়িত্বে আনা হতে পারে। মোরিনহো নিজেও পর্তুগিজ হওয়ায় বাড়তি সুবিধা রয়েছে তাঁর। পাশাপাশি তাঁর সঙ্গে রোনাল্ডোর সম্পর্ক ভাল। ক্লাবস্তরে তাঁর সাফল্যও আকাশছোঁয়া। ফলে পর্তুগালের কোচ হিসাবেও একই সাফল্য দেখা যাবে বলে মনে করছেন অনেকে। তবে সবচেয়ে বড় ব্যাপার, মোরিনহোকে জাতীয় দলের কোচিং করাতে রাজি করানো। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, ক্লাবস্তরের দৈনন্দিন ফুটবল ছেড়ে কোনও জাতীয় দলের দায়িত্ব নিতে আগ্রহী হবেন না মোরিনহো। সে ক্ষেত্রে তাঁকে অন্তর্বর্তীকালীন ভিত্তিতে নিয়োগ করা হবে।

পর্তুগালের কোচ হওয়ার দৌড়ে আরও অনেকে রয়েছেন। তাঁদের মধ্যে ফনসেকা ছাড়াও রুই জর্জ, আবেল ফেরেরা, রুই ভিতোরিয়া এবং জর্জ জেসুস রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE