Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Christian Eriksen

Christian Eriksen: হৃদরোগকে হারিয়ে মাঠে ফেরা এরিকসেন ফের নেতৃত্ব দেবেন ডেনমার্ককে

আপাতত নেতৃত্বের দায়িত্ব সামলাচ্ছেন গোলরক্ষক ক্যাসপার শেমিসেল। তিনিই প্রস্তাব দিয়েছেন সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচে এরিকসেনকে অধিনায়ক করার।

ক্রিশ্চিয়ান এরিকসেন।

ক্রিশ্চিয়ান এরিকসেন। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২২ ১৭:১৯
Share: Save:

রবিবারই আন্তর্জাতিক ফুটবলে ফিরেছেন ক্রিশ্চিয়ান এরিকসেন। নেদারল্যান্ডসের বিরুদ্ধে মাঠে নেমেছিলেন পরিবর্ত হিসেবে। আগামী মঙ্গলবার ডেনমার্কের এই ফুটবলারের হাতে ফের উঠতে চলেছে অধিনায়কের আর্মব্যান্ড।

হৃদরোগের চিকিৎসার পর স্বাভাবিক জীবনে ফিরেছেন ড্যানিশ ফুটবলার। ফিরেছেন মাঠে। ক্লাব ফুটবলের পর দেশের জার্সি গায়ে নেমেছেন। গোলও করেছেন ডাচদের বিরুদ্ধে। এবার নেতৃত্বও দেবেন দলকে। মঙ্গলবার সার্বিয়ার বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলবে ডেনমার্ক। সেই ম্যাচেই এরিকসেনের হাতে উঠবে অধিনায়কের আর্মব্যান্ড।

চোটের জন্য খেলতে পারছেন না ডেনমার্কের অধিনায়ক সাইমন কায়ের। আপাতত নেতৃত্বের দায়িত্ব সামলাচ্ছেন গোলরক্ষক ক্যাসপার শেমিসেল। তিনিই প্রস্তাব দিয়েছেন পার্কেন স্টেডিয়ামের ম্যাচে এরিকসেনকে অধিনায়ক করার। দলের সকলেই এক বাক্যে শেমিসেলের প্রস্তাবে সায় দিয়েছেন।

সতীর্থদের ভালবাসায় অভিভূত এরিকসেন। তিনি বলেছেন, ‘‘আমার কাছে অবশ্যই এটা একটা বিশেষ ব্যাপার। অসুস্থ হওয়ার পর কখনও পার্কেনে আসিনি। পার্কেনে যাওয়ার জন্য আমি মুখিয়ে রয়েছি। এক জন ফুটবলার হিসেবে পা রাখব ভেবেই দারুণ অনুভূতি হচ্ছে।’’

উল্লেখ্য এই মাঠেই ইউরো কাপে ফিনল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে সংজ্ঞা হারান এরিকসেন। মাঠে প্রাথমিক শুশ্রষার পর হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। চিকিৎসকরা জানান হৃদরোগে আক্রান্ত হয়েছেন এরিকসেন। তার পর কেটে গিয়েছে ন’মাস। ইন্টার মিলান আর খেলার সুযোগ না দিলেও এরিকসেনের পায়ে ফুটবল ফিরিয়ে দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ব্রেন্ট ফোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Christian Eriksen Denmark Serbia football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE