Advertisement
০২ মে ২০২৪
PK

Ness Wadia: টাকা সমস্যা নয়, আগামী বছর মহিলাদের দল কিনতেও আগ্রহী আইপিএলের এই ফ্র্যাঞ্চাইজি

ওয়াদিয়া বলেছেন, ‘‘আমাকে জিজ্ঞেস করা হলে বলব, আমি অত্যন্ত আগ্রহী মহিলাদের দল তৈরি করতে। আমার বিশ্বাস এই প্রতিযোগিতাও ভীষণ জনপ্রিয় হবে।’’

আগামী বছর থেকে হরমনপ্রীত, স্মৃতিরাও খেলবেন আইপিএল।

আগামী বছর থেকে হরমনপ্রীত, স্মৃতিরাও খেলবেন আইপিএল। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২২ ১৬:১৩
Share: Save:

আগামী বছর থেকে মহিলাদের আইপিএল শুরুর পরিকল্পনা নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই প্রতিযোগিতায় দল কিনতে আগ্রহী আইপিএল ফ্র্যাঞ্চাইজি পঞ্জাব কিংস। মহিলাদের দল তৈরির আগ্রহের কথা জানিয়েছেন ফ্র্যাঞ্চাইজির অন্যতম কর্ণধার নেস ওয়াদিয়া।

গত সপ্তাহেই আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, মহিলাদের আইপিএল শুরু করার। সেই প্রসঙ্গে ওয়াদিয়া বলেছেন, ‘‘এটা নিয়ে আমরা অত্যন্ত আগ্রহী। মহিলাদের আইপিএল আগামী বছর থেকে শুরুর প্রস্তাব দেওয়া হয়েছে। আইপিএলের বর্তমান ফ্র্যাঞ্চাইজিগুলিকেই প্রথম সুযোগ দেওয়া হবে নতুন প্রতিযোগিতায় খেলার।’’ তিনি আরও বলেছেন, ‘‘এখন মহিলাদের ক্রিকেট বিশ্বকাপ চলছে। এই প্রতিযোগিতা নিয়ে প্রবল উৎসাহ দেখছি। ভারত ছিটকে যাওয়ায় অসংখ্য মানুষ হতাশ হয়েছেন।’’

মহিলাদের আইপিএলে দল নেওয়ার জন্য নূন্যতম কত টাকা লাগবে তা এখনও জানেন না ওয়াদিয়া। এ নিয়ে তিনি বলেছেন, ‘‘এটা বিসিসিআই ঠিক করবে। আমাকে জিজ্ঞেস করলে বলব, আমি অত্যন্ত আগ্রহী দল তৈরি করতে। আমার বিশ্বাস এই প্রতিযোগিতাও খুব জনপ্রিয় হবে।’’ ওয়াদিয়া জানিয়েছেন, মহিলাদের দল তৈরির জন্য টাকা সমস্যা হবে না।

অস্ট্রেলিয়া, ইংল্যান্ডে আগেই শুরু হয়েছে মহিলাদের টি টোয়েন্টি প্রতিযোগিতা। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড চলতি বছর থেকেই শুরু করছে মহিলাদের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। পাকিস্তান ক্রিকেট বোর্ডও মহিলাদের টি-টোয়েন্টি প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। এই পরিস্থিতিতে বিসিসিআইও মহিলাদের আইপিএল শুরু করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PK Ness Wadia IPL BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE