Advertisement
১৭ জুলাই ২০২৪
Lionel Messi

প্যারিসে জীবন অতিষ্ঠ হয়ে উঠেছিল, একটি ঘটনার পরেই পিএসজি ছাড়ার সিদ্ধান্ত নেন মেসি

দু’বছর পিএসজিতে খেলেছিলেন লিয়োনেল মেসি। কিন্তু সেখানে ভাল ছিলেন না তিনি। মেসি জানিয়েছেন, তাঁর জীবন অতিষ্ঠ হয়ে উঠেছিল। থাকতে পারছিলেন না তিনি।

football

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ২১:৫২
Share: Save:

বার্সেলোনা ছেড়ে প্যারিস সঁ জরমঁ-এ সই করেছিলেন লিয়োনেল মেসি। প্যারিসের ক্লাবে দুই মরসুম খেলেছিলেন তিনি। সেখানে ভাল ছিলেন না তিনি। মেসি জানিয়েছেন, তাঁর জীবন অতিষ্ঠ হয়ে উঠেছিল। থাকতে পারছিলেন না তিনি। একটি ঘটনার পরে প্যারিস ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন লিয়ো।

একটি সাক্ষাৎকারে মেসি বলেন, “প্যারিসে আমার প্রতিবেশীরা রাত ৯-১০টায় দরজায় এসে টোকা মারত। ওরা বলত, আমার সন্তানেরা যাতে বাগানে ফুটবল না খেলে। ফুটবল খেলার শব্দে নাকি ওদের অসুবিধা হয়। প্রতিবেশীরা আমাদের খুব বিরক্ত করত। তার প্রভাব আমার খেলায় পড়ত। আমরা একদম ভাল ছিলাম না। আমার জীবন অতিষ্ঠ হয়ে উঠেছিল। সন্তানদের খেলায় আপত্তি জানানোর পরেই ঠিক করে নিয়েছিলাম, এখানে থাকব না।”

দলের উপর আলাদা করে কোনও অভিযোগ নেই মেসির। কিন্তু সেখানে ভাল করে খেলায় মন দিতে পারছিলেন না বলে জানিয়েছেন মেসি। তিনি বলেন, “ক্লাবের বিরুদ্ধে আমার কোনও অভিযোগ নেই। কিন্তু আমি যে রকম ভেবেছিলাম তেমনটা হয়নি। ব্যক্তিগত ভাবে খুব সমস্যায় পড়েছিলাম। তার প্রভাব খেলায় পড়ছিল। ওখানে থাকাকালীন আমার জীবনের একমাত্র ভাল অভিজ্ঞতা হল বিশ্বকাপ জেতা।”

২০২২ সালে বিশ্বকাপ জেতার পরে আর পিএসজি-তে থাকেননি মেসি। আমেরিকার মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন তিনি। দেশের হয়ে এখনও খেলা চালিয়ে যাচ্ছেন মেসি। কয়েক দিন পরেই কোপা আমেরিকায় নামবে আর্জেন্টিনা। আরও এক বার আমেরিকার সেরা হওয়ার লক্ষ্যে নামবেন মেসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi PSG Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE