Advertisement
০৩ মে ২০২৪
Robinho

Robinho: শেষ আবেদনও খারিজ, ধর্ষণের দায়ে ৯ বছর জেল খাটতেই হবে রোবিনহোকে

রোমের একটি পানশালায় আলবেনিয়ার ২২ বছরের এক তরুণীকে জোর করে মদ খাইয়ে গণধর্ষণের অভিযোগ ওঠে রোবিনহো-সহ ৬ জনের বিরুদ্ধে।

রোবিনহোর জেলই হল শেষ পর্যন্ত

রোবিনহোর জেলই হল শেষ পর্যন্ত ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ১০:৫০
Share: Save:

সাজার বিরুদ্ধে শেষ বারের মতো আবেদন করেছিলেন ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোবিনহো। কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়েছে রোমের আদালত। ফলে ধর্ষণের দায়ে ৯ বছর জেলের সাজা খাটতেই হবে তাঁকে।

২০১৭ সালে রোবিনহোকে দোষী সাব্যস্ত করে ইতালির আদালত। সেই সঙ্গে তাঁর এক বন্ধু রিকার্ডো ফালকোকেও দোষী সাব্যস্ত করা হয়। তাঁদের ৯ বছরের সাজা দেওয়া হয়। তার পর থেকে সেই সাজার বিরুদ্ধে বার বার আবেদন করেছেন রোবিনহো। কিন্তু বার বার তা খারিজ হয়েছে। শেষ আবেদনও এ বার খারিজ। আর কোথাও আবেদন করতে পারবেন না তিনি। এ বার সাজা খাটতেই হবে তাঁকে।

তবে আদালত জানিয়েছে, রোবিনহোরা চাইলে ব্রাজিলের জেলেও সাজা খাটতে পারেন। সে ক্ষেত্রে ব্রাজিলের প্রশাসনের সঙ্গে কথা বলবে তারা। এই মামলায় অভিযুক্ত আরও চার ব্রাজিলীয় মামলা চলাকালীন ইতালি থেকে পালিয়ে ব্রাজিলে চলে যান। তাঁদের বিরুদ্ধে ফের মামলা শুরু করার প্রক্রিয়া শুরু হয়েছে বলে খবর।

ঘটনাটি ঘটে ২০১৩ সালে। সেই সময় ইতালির ক্লাব এসি মিলানের হয়ে খেলতেন রোবিনহো। রোমের একটি পানশালায় আলবেনিয়ার ২২ বছরের এক তরুণীকে জোর করে মদ খাইয়ে গণধর্ষণের অভিযোগ ওঠে রোবিনহো-সহ ৬ জনের বিরুদ্ধে। চার বছর ধরে মামলা চলার পরে দোষী সাব্যস্ত হন ব্রাজিলের প্রাক্তন ফুটবলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Robinho rape Brazil Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE