Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Wayne Rooney

১৫ ম্যাচে জয় মাত্র দু’টিতে! কোচের চাকরি থেকে ছাঁটাই ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ওয়েন রুনি

কোচ হিসাবে সাফল্য পাচ্ছেন না। বার্মিংহ্যাম সিটির কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল তাঁকে। ১৫টি ম্যাচের মধ্যে ন’টি হারায় বিদায় নিতে হল ওয়েন রুনিকে।

Wayner Rooney

ওয়েন রুনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৮:২৩
Share: Save:

ফুটবলার হিসাবে তিনি এক সময় বিশ্বের অন্যতম সেরাদের মধ্যে এক জন ছিলেন। কিন্তু কোচ হিসাবে সেই সাফল্য পাচ্ছেন না। বার্মিংহ্যাম সিটির কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল তাঁকে। দায়িত্ব নেওয়ার পর ১৫টি ম্যাচের মধ্যে মাত্র দু’টি ম্যাচ জিতেছেন। হারতে হয়েছে ন’টি ম্যাচে। তার জেরে সরিয়ে দেওয়া হল ওয়েন রুনিকে।

ইংল্যান্ডের দ্বিতীয় পর্যায়ের লিগে খেলে বার্মিংহ্যাম সিটি। দলের মালিক আমেরিকার নাইটহেড ক্যাপিটাল নামের একটি সংস্থা। সেই সংস্থার মালিক টম ওয়াগনার ছাঁটাই করেন রুনিকে। লিডস ইউনাইটেডের বিরুদ্ধে ০-৩ গোলে হারের পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ক্লাবের তরফে রুনিকে ধন্যবাদ জানিয়ে বলা হয়েছে, “ওরা চেষ্টা করেছে। কিন্তু ফল পায়নি। আমরা যে ফল আশা করেছিলাম, সেটা হয়নি। সেই কারণে দলে একটা বদল প্রয়োজন বলে মনে করেছে বোর্ড। দলের কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং ইংল্যান্ডের হয়ে খেলা রুনি এর আগে আমেরিকার ফুটবল ক্লাব ডিসি ইউনাইটেডের কোচ ছিলেন। গত বছর অক্টোবরে দায়িত্ব নিয়েছিলেন বার্মিংহ্যাম সিটির। দায়িত্ব নেওয়ার পরের পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতেই হেরে গিয়েছিল দল। মত ১৫টি ম্যাচে দলের কোচ হিসাবে ছিলেন রুনি। তার মধ্যে ন’টিতেই হেরে যায় দল। তবে আপাতত অন্য কোনও দলে যোগ দেওয়ার পরিকল্পনা নেই রুনির। তিনি পরিবারের সঙ্গে সময় কাটাতে চান বলে জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wayne Rooney Manchester United England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE