Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
ATK Mohun Bagan

মরসুমের মাঝে আবার নতুন ফুটবলার এটিকে মোহনবাগানে, ছাঁটাই এক

গত বছরের শেষ দিনে আট জন ফুটবলারকে দলে নিয়েছিল সবুজ-মেরুন ব্রিগেড। আরও এক ফুটবলারকে সই করাল তারা। মাঝমাঠে শক্তি বাড়াল এটিকে মোহনবাগান।

মরসুমের মাঝেই আরও এক ফুটবলারকে সই করাল এটিকে মোহনবাগান।

মরসুমের মাঝেই আরও এক ফুটবলারকে সই করাল এটিকে মোহনবাগান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১৮:৩০
Share: Save:

মরসুমের মাঝে আবার নতুন ফুটবলার সই করাল এটিকে মোহনবাগান। গত বছরের শেষ দিনে আট জন ফুটবলারকে দলে নিয়েছিল সবুজ-মেরুন ব্রিগেড। আরও এক ফুটবলারকে সই করাল তারা। এফসি গোয়া থেকে কলকাতায় এলেন মিডফিল্ডার গ্লেন মার্টিন্স। তাঁর বদলে লেনি রদ্রিগেস গেলেন গোয়ায়। মিডফিল্ডারের বদলে মিডফিল্ডারকে দলে নিল মোহনবাগান।

Advertisement

দু’বছর আগে সবুজ-মেরুন জার্সিতে কলকাতায় খেলে গিয়েছিলেন গ্লেন। কিন্তু গত বছর তাঁকে ছেড়ে দেয় মোহনবাগান। সে বার গ্লেনের বদলেই গোয়া থেকে কলকাতায় এসেছিলেন লেনি। এ বার আবার লেনি ও গ্লেনের মধ্যে অদলবদল হল।

এ বার অবশ্য সাড়ে তিন বছরের চুক্তিতে দলে নেওয়া হয়েছে গ্লেনকে। মঙ্গলবার থেকেই জুয়ান ফেরান্দোর কোচিংয়ে অনুশীলন শুরু করবেন তিনি। আগামী শনিবার ওড়িশা এফসি-র বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নামবে এটিকে মোহনবাগান। নকআউটের লড়াইয়ে থাকতে হলে সেই ম্যাচে জিততেই হবে সবুজ-মেরুন ব্রিগেডকে। মঙ্গলবার থেকেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছেন দিমিত্রি পেত্রাতস, প্রীতম কোটালরা। সেই অনুশীলনে গ্লেনকেও পেয়ে যাবেন তাঁরা। মাঝমাঠে নতুন ফুটবলার আসায় দলের শক্তি বাড়বে বলেই আশাবাদী সবুজ-মেরুন শিবির।

গত বছরের শেষে আট ফুটবলারকে সই করিয়েছে মোহনবাগান। তার মধ্যে রয়েছেন এক বিদেশিও। তরুণ আধ ডজন ফুটবলারকে নিয়েছে তারা। চোটের কারণে ইতিমধ্যেই এটিকে মোহনবাগান বাকি মরসুমে পাবে না জনি কাউকোকে। দেশে ফিরে গিয়েছেন ফ্লোরেন্তিন পোগবা। তাঁর জায়গায় স্লাভকো দামিয়ানোভিচকে নিয়েছে দল। আক্রমণে এক জন ভাল ফুটবলার দরকার ছিল এটিকে মোহনবাগানের। নর্থইস্ট ইউনাইটেডের পরীক্ষিত ফুটবলার ফের্নান্দো গালেগোকে সই করিয়েছে তারা। অতীতে নর্থইস্টের হয়ে খেলার সময় সুনামের সঙ্গে খেলেছেন তিনি। তবে গত দু’মরসুম ধরে তিনি আইএসএলের কোনও ক্লাবের সঙ্গে যুক্ত ছিলেন না। আবার ফিরলেন সবুজ-মেরুনের হাত ধরে। বস্টন রিভার থেকে নর্থইস্টে সই করেছিলেন। সেখানে দুই বছর থাকার পর ফিরে যান নিজের দেশ উরুগুয়েতে। মিডফিল্ডার হিসাবে তাঁর পাস করার দক্ষতা এবং গোল করার জন্যেই বেছে নেওয়া হয়েছে। আইএসএলে খেলার অভিজ্ঞতা থাকায় বাড়তি সুবিধা পাবেন তিনি।

Advertisement

কিন্তু তার পরেও আইএসএলের পয়েন্ট তালিকায় চার নম্বরে রয়েছে এটিকে মোহনবাগান। ১৪ ম্যাচ খেলে তাদের পয়েন্ট ২৪। ঘাড়ের কাছ এফসি গোয়া। এই পরিস্থিতিতে পরের ৬ ম্যাচ খুব গুরুত্বপূর্ণ সবুজ-মেরুন শিবিরের। তারই প্রস্তুতি শুরু করে দিয়েছেন কোচ ফেরান্দো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.