Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Lionel Messi

সত্যিই কি মেসি-পিএসজি সম্পর্কে ভাঙন? নেমার-এমবাপে দলে, বাদ লিয়ো!

সোমবার রাতে ফরাসি কাপের ম্যাচে পায়েস দ্য ক্যাসলের বিরুদ্ধে খেলবে পিএসজি। সেই দলে রাখা হয়নি মেসিকে। তার পরেই পিএসজি-র সঙ্গে মেসির সম্পর্ক নিয়ে প্রশ্ন উঠছে।

মেসির সঙ্গে পিএসজি-র সম্পর্ক কি খারাপ হচ্ছে? লিয়োকে দলে রাখেননি কোচ।

মেসির সঙ্গে পিএসজি-র সম্পর্ক কি খারাপ হচ্ছে? লিয়োকে দলে রাখেননি কোচ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১৩:৫৩
Share: Save:

কয়েক দিন আগেই সৌদি আরবে গিয়ে প্যারিস সঁ জরমঁ-র হয়ে প্রথম গোলটি করেছেন তিনি। যত ক্ষণ মাঠে ছিলেন, ভাল খেলছিলেন। সেই লিয়োনেল মেসিকে দলে রাখল না পিএসজি। মেসি না থাকলেও দলে জায়গা করে নিয়েছেন নেমার ও কিলিয়ান এমবাপে।

সোমবার রাতে ফরাসি কাপের ম্যাচে পায়েস দ্য ক্যাসলের বিরুদ্ধে খেলবে পিএসজি। সেই দলে রাখা হয়নি মেসিকে। রবিবার দলের সঙ্গে অনুশীলন করেছিলেন মেসি। কিন্তু তার পরেও তিনি দলে জায়গা না পাওয়ায় প্রশ্ন উঠেছে, তবে কি ক্লাবের সঙ্গে মেসির সম্পর্ক ভাল নয়? সত্যিই কি সেই সম্পর্কে ভাঙন ধরেছে?

পিএসজি-র কোচ ক্রিস্টোফ গালটিয়ে জানিয়েছেন, মেসিকে বিশ্রাম দিয়েছেন তিনি। যে হেতু ধারেভারে পায়েস দ্য ক্যাসল অনেকটাই দুর্বল, তাই মেসিকে খেলাচ্ছেন না তিনি। দলের গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুমাকেও বিশ্রাম দেওয়া হয়েছে। ধীরে ধীরে তাঁদের সব ম্যাচে খেলানো হবে বলে জানিয়েছেন কোচ।

কিছু দিন আগেই জল্পনা ছড়িয়েছিল, সৌদির দুই ক্লাব আল হিলাল এবং আল ইতিহাদ মেসিকে পেতে আগ্রহী। এমনকী, মেসিকে পিএসজি থেকে নিয়ে আসার জন্য যে অর্থ লাগবে সেটা দিতেও রাজি তারা। সরকারি সাহায্যও এ ব্যাপারে পাওয়া যাবে। রোনাল্ডোর থেকে অনেক বেশি টাকায় যোগ দিতে পারেন মেসি, এমন সংবাদও বেরিয়েছিল। কিন্তু এখনও সে ব্যাপারে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি। ফলে সৌদি লিগে মেসির যোগ দেওয়া এখনও অনিশ্চিত।

সৌদি প্রো লিগের সাধারণ সচিব ইব্রাহিম আলকাসিম জানিয়েছেন, এখনই সৌদির কোনও ক্লাবে মেসির যোগ দেওয়ার সম্ভাবনা নেই। তবে রোনাল্ডোর মতো মেসি সত্যিই সৌদির ক্লাবে যোগ দিলে ভালই লাগবে। আলকাসিম বলেছেন, “লিয়োনেল মেসি এই দেশের লিগে যোগ দিতে আসবে কি না, সেটা নিয়ে এখনও কিছুই জানি না। তবে সৌদি প্রো লিগের সঙ্গে যুক্ত থাকার সুবাদে এটা বলতে অসুবিধা নেই যে মেসি খেলতে এলে ভালই হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi PSG Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE