Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

হ্যারি কেনের জোড়া গোলে ইউরো কাপে ইংল্যান্ড, দু’গোল করলেন রোনাল্ডোও

ইউরো কাপের টিকিট নিশ্চিত করে ফেলল ইংল্যান্ড। হ্যারি কেনের জোড়া গোলে ইটালিকে ঘরের মাঠে ৩-১ গোলে হারিয়ে দিল তারা। জোড়া গোল হ্যারি কেনের।

football

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১২:৩১
Share: Save:

ইউরো কাপের টিকিট নিশ্চিত করে ফেলল ইংল্যান্ড। হ্যারি কেনের জোড়া গোলে ইটালিকে ঘরের মাঠে ৩-১ গোলে হারিয়ে দিল তারা। ইউরো কাপের দিকে এক পা এগিয়ে গিয়েছে নেদারল্যান্ডসও। তারা গ্রিসকে ১-০ হারিয়েছে। অন্য দিকে, আগেই ইউরোয় জায়গা নিশ্চিত করে ফেরা পর্তুগাল উড়িয়ে দিয়েছে বসনিয়া-হার্জেগোভিনাকে। জোড়া গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বড় ব্যবধানে জিতেছে ফ্রান্সও।

এক পয়েন্ট পেলেই ইউরো কাপের টিকিট পেয়ে যেত ইংল্যান্ড। কিন্তু ইটালির জিয়ানলুকা স্কামাচ্চার গোলে পিছিয়ে পড়ে তারা। রিয়াল মাদ্রিদে খেলা ফুটবলার দেশের জার্সিতেও দলের ত্রাতা হয়ে ওঠেন। বক্সের মধ্যে তাঁকে ফাউল করায় পেনাল্টি পায় ইংল্যান্ড। হ্যারি গোল করে সমতা ফেরান। বিরতির পরে ইংল্যান্ডের দ্বিতীয় গোল মার্কাস র‌্যাশফোর্ডের। খেলার শেষ দিকে আবার গোল করেন হ্যারি। এই ইটালির কাছেই গত বারের ইউরোর ফাইনালে হেরেছিল ইংল্যান্ড।

অ্যাথেন্সে অ্যাওয়ে ম্যাচে নেদারল্যান্ডস অবশ্য মাত্র ১-০ গোলে জিতেছে। একমাত্র গোল পেনাল্টি থেকে উওট উইঘর্স্টের। কিন্তু দুর্বল বসনিয়ার বিরুদ্ধে পর্তুগালের জিততে অসুবিধা হয়নি। প্রথমার্ধে পাঁচ গোল করে ফেলে তারা। ম্যাচের প্রথম দু’টি গোল করেন রোনাল্ডো। তৃতীয় গোল ব্রুনো ফের্নান্দেসের। চতুর্থ এবং পঞ্চম গোল জোয়াও ক্যানসেলো এবং জোয়াও ফেলিক্সের।

ফ্রান্স অবশ্য ফ্রেন্ডলি ম্যাচে খেলতে নেমেছিল। জোড়া গোল করেন বঁজামা পাভা। পেনাল্টি থেকে একটি গোল কিলিয়ান এমবাপের। নিরাপত্তার কারণে ম্যাচটি ১০ মিনিট দেরিতে শুরু হয়। বিলি গিলমোর স্কটল্যান্ডকে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু পাঁচ মিনিট পরেই গোল পাভার। ১৯৯৮ বিশ্বকাপের পর পাভাই ফ্রান্সের প্রথম ফুটবলার যিনি দু’টি গোল হেডে করলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Harry Kane Euro Cup Qualifiers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE