Advertisement
০১ মে ২০২৪
Kolkata Derby

শনিবার কলকাতা ডার্বি দেখতে যাবেন? শীতের রাতে বাড়ি ফেরার কী ব্যবস্থা থাকছে?

শনিবার ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ শেষ হতে রাত ৯.৩০ মতো বাজবে। ওই সময় ইএম বাইপাস থেকে যানবাহন পাওয়া কঠিন। খেলার পর বাড়ি ফেরার সময় ফুটবলপ্রেমীদের দুর্দশার ছবি অপরিচিত নয়।

picture of Kolkata Derby

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৯
Share: Save:

শনিবার ইন্ডিয়ান সুপার লিগের ম্যাচে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল-মোহনবাগান। যুবভারতী ক্রীড়াঙ্গনে দু’দলের লড়াই শুরু হবে সন্ধ্যা ৭.৩০ মিনিটে। খেলা শেষ হতে হতে প্রায় রাত ৯.৩০ হয়ে যাবে। একে শীত কাল। তার উপর শনিবার। ইএম বাইপাস থেকে বাস পাওয়া কঠিন ওই সময়। তা হলে কী ভাবে বাড়ি ফিরবেন দুই প্রধানের হাজার হাজার সমর্থক?

মরসুমের চতুর্থ বড় ম্যাচের আগে লাল-হলুদ সমর্থকদের মধ্যে আগ্রহ তুলনায় বেশি। সবুজ-মেরুন সমর্থকদের মধ্যে আগ্রহ নেই তেমন নয়। মনে করা হচ্ছে দুই প্রধানের ৫০-৫৫ হাজার সদস্য-সমর্থক যুবভারতীর গ্যালারি ভরাবেন। মোহনবাগান ক্লাব সূত্রে খবর, ফুটবলপ্রেমীরা যাতে নিশ্চিন্তে বাড়ি ফিরতে পারেন, সে জন্য পর্যাপ্ত বাসের ব্যবস্থা করেছে রাজ্য সরকারের পরিবহণ দফতর।

ফুটবল সমর্থকদের সুবিধার জন্য সল্টলেক স্টেডিয়ামের প্রতিটি গেটে থাকবে বাস। মোট ৩২টি বাসের ব্যবস্থা করা হয়েছে। দক্ষিণেশ্বর, গড়িয়া, বারাসত, এয়ারপোর্ট-সহ বিভিন্ন রুটে যাবে রাজ্য পরিবহণ দফতরের বাসগুলি। খেলা শেষ হওয়ার পর নির্দিষ্ট সময় অন্তর বাস ছাড়বে।

ডার্বির আয়োজক মোহনবাগানের দাবি, শনিবার রাত ১০টা থেকে মেট্রোর ইস্ট-ওয়েস্ট রুটে বাড়তি তিনটি ট্রেন চলবে। অতিরিক্ত ট্রেন চালানোর কথা যদিও জানানো হয়নি কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে। মেট্রো কর্তৃপক্ষের সঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হলে জানানো হয়েছে, শনিবার ডার্বির ব্যাপারে তাঁদের কিছু জানা নেই। গ্রিন লাইনে (ইস্ট-ওয়েস্ট) অতিরিক্ত ট্রেন চালানোর কোনও ব্যবস্থা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE