Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Australia vs West Indies

এক দিনের সিরিজ়ে আবার ‘চেনা ছন্দে’ ওয়েস্ট ইন্ডিজ়! ৮ উইকেটে হার অস্ট্রেলিয়ার কাছে

ব্রিসবেনে দ্বিতীয় টেস্টের মতো লড়াই করতে পারলেন ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটারেরা। প্রথম এক দিনের ম্যাচ কার্যত একপেশে ভাবেই জিতে নিল স্মিথের অস্ট্রেলিয়া।

picture of Australian cricket team

প্রথম এক দিনের ম্যাচে সহজ জয় পেল অস্ট্রেলিয়া। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২৫
Share: Save:

দ্বিতীয় টেস্টে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ়। কিন্তু প্রথম এক দিনের ম্যাচে আবার সেই ‘চেনা ছন্দে’ ওয়েস্ট ইন্ডিজ। গত বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে না পারা ক্যারিবিয়ানরা আবার হারের রাস্তায় ফিরল। শেষ হাসি হাসল অস্ট্রেলিয়াই। মেলবোর্নে প্রথমে ব্যাট করে সাই হোপের দল করে ২৩১ রান। জবাবে স্টিভ স্মিথের দল ৩৮.৩ ওভারে ২ উইকেট হারিয়ে তুলল ২৩২ রান।

টস জিতে সফরকারীদের প্রথমে ব্যাট করতে পাঠান স্মিথ। ওয়েস্ট ইন্ডিজ়ের দুই ব্যাটার ছাড়া বলার মতো রান করতে পারলেন না কেউ। তিন নম্বরে নামা কেসি কার্টি করেন ১০৮ বলে ৮৮ রান। ৬টি চার এবং ২টি ছক্কা এসেছে তাঁর ব্যাট থেকে। এ ছাড়া বলার মতো রান ছ’নম্বরে নামা রোস্টন চেজের। তিনি করেন ৬৭ বলে ৫৯ রান। ৭টি চার এসেছে তাঁর ব্যাট থেকে। পঞ্চম উইকেটে কার্টি এবং চেজের ১১০ রানের জুটি ওয়েস্ট ইন্ডিজ়রে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেয়। অস্ট্রেলিয়ার বোলারদের দাপটে ৪৮.৪ ওভারেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ়ের ইনিংস। আয়োজকদের সফলতম বোলার জেভিয়ার ব্রাটলেট। ১৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তিনি। ব্রাটলেটই ম্যাচের সেরা ক্রিকেটার। ৪০ রানে ২ উইকেট ক্যামেরন গ্রিনের। ৪২ রান দিয়ে ২ উইকেট সিন অ্যাবটের। ১টি উইকেট পেয়েছেন অ্যাডাম জ়াম্পা।

জবাবে শুরুতেই ট্র্যাভিস হেডের (৪) উইকেট হারালেও চাপে পড়েনি অস্ট্রেলিয়া। অপর ওপেনার জস ইংলিস এবং তিন নম্বরে নামা গ্রিনের ৭৯ রানের জুটি অস্ট্রেলিয়ার ইনিংসের ভিত গড়ে দেয়। ইংলিস ৪৩ বলে ৬৫ রান করেন। তাঁর ব্যাট থেকে এসেছে ১০টি চার এবং ১টি ছয়। গ্রিন অপরাজিত থাকেন ১০৪ বলে ৭৭ রানের ইনিংস খেলে। ৪টি চার এবং ২টি ছক্কা এসেছে তাঁর ব্যাট থেকে। শেষ পর্যন্ত গ্রিনের সঙ্গে ২২ গজে ছিলেন অধিনায়ক স্মিথ। তিনি ৭৯ বলে ৭৯ রানের ইনিংস খেলেন। ৮টি চার মারেন অসি অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজ়ের কোনও বোলারই অসি ব্যাটারদের তেমন সমস্যায় ফেলতে পারেননি। ম্যাথু ফোর্ড ৩৭ রানে ১ উইকেট নিলেও ওভার প্রতি খরচ করলেন ৯.২৫ রান।

দুই টেস্টের সিরিজ় জিততে পারেনি অস্ট্রেলিয়া। শুক্রবার ৮ উইকেটে জিতে তিন ম্যাচের এক দিনের সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্মিথের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Steve Smith ODI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE