Advertisement
২২ মে ২০২৪
ISL 2023-24

বদলার সুযোগ, ফাইনালে অন্য মুম্বইকে দেখবে যুবভারতী, মোহনবাগানকে হুঁশিয়ারি বিপক্ষ কোচের

শনিবার আইএসএলের ফাইনালে মোহনবাগানের বিরুদ্ধে খেলতে নামছে মুম্বই সিটি এফসি। সেই ম্যাচের আগে বাগান কোচকে হুঁশিয়ারি দিলেন মুম্বইয়ের কোচ পিটার ক্রাতকি।

football

মোহনবাগান বনাম মুম্বই ম্যাচের একটি মুহূর্ত। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ২১:৫৮
Share: Save:

যুবভারতীতেই স্বপ্নভঙ্গ হয়েছিল মুম্বই সিটি এফসির। মোহনবাগানের কাছে হেরে লিগ-শিল্ড হাতছাড়া হয়েছিল তাদের। সেই মোহনবাগান আরও এক বার মুম্বইয়ের সামনে। শনিবার আইএসএলের ফাইনালে মোহনবাগানের বিরুদ্ধে খেলতে নামছে মুম্বই সিটি এফসি। সেই ম্যাচের আগে বাগান কোচকে হুঁশিয়ারি দিলেন মুম্বইয়ের কোচ পিটার ক্রাতকি।

আইএসএলের ওয়েবসাইটে দেওয়া একটি সাক্ষাৎকারে ক্রাতকি জানিয়েছেন, তাঁদের কাছে লিগ-শিল্ডের লড়াইয়ে হারের বদলা নেওয়ার সুযোগ এসেছে। ফাইনালে এক নতুন মুম্বইকে দেখতে পাবে যুবভারতী। ক্রাতকি বলেন, “ফাইনাল ম্যাচটা জমজমাট হবে। গ্যালারিতে ৬০ হাজার দর্শক থাকবেন। মোহনবাগান কত ভাল দল সেটা আমরা যেমন জানি। তেমন এটাও জানি যে, গত ম্যাচে আমরা কী কী ভুল করেছি। ফাইনালে আমরা আরও উন্নত ফুটবল খেলার চেষ্টা করব। এই ম্যাচে এক অন্য মুম্বইকে সবাই দেখতে পাবেন। গত ম্যাচে ওখানে যে রকম খেলেছিলাম, তার থেকে এই ম্যাচে ভাল খেলার ক্ষমতা আছে আমাদের। নিজেদের শারীরিক ভাবে তরতাজা করে তুলতে হবে। শেষ ম্যাচের জন্য প্রস্তুত হতে হবে। আশা করছি জিতেই মাঠ ছাড়ব।”

লিগ-শিল্ডের লড়াইয়ে মুম্বইয়ের হয়ে যুবভারতীতে একমাত্র গোল করেছিলেন লালিয়ানজুয়ালা ছাংতে। এ বারের আইএসএলে ১০টি গোল করেছেন এই ভারতীয়। ৬টি গোল করিয়েছেন তিনি। তাই ফাইনালেও যে ছাংতেই তাঁর প্রধান অস্ত্র হবেন তা স্পষ্ট করে দিয়েছেন মুম্বই কোচ। ক্রাতকি বলেন, “ও আমাদের দলের খুব গুরুত্বপূর্ণ সদস্য। গত ম্যাচের পরেও বলেছিলাম, ও খুবই ভাল ফুটবলার। ও সমানে ভাল খেলে যাচ্ছে। দলের জন্য নিয়মিত গোল করে চলেছে। ওর খেলায় আমি খুবই খুশি। যথেষ্ট পরিশ্রমী ও। ছাংতে আমাদের দলের খুবই গুরুত্বপূর্ণ সদস্য।”

ছাংতের পাশাপাশি আরও এক ফুটবলারের কথা বলেছেন ক্রাতকি। তিনি বিক্রম প্রতাপ সিংহ। লিগ-শিল্ডের লড়াইয়ে বিক্রম না থাকায় একা হয়ে পড়েছিলেন ছাংতে। শনিবারের ফাইনালে দু’জনেই থাকবেন। তাই সমস্যা হতে পারে বাগান ডিফেন্ডারদের। নিজের দুই অস্ত্রকে নিয়ে মোহনবাগানকে হারানোর পরিকল্পনা শুরু করে দিয়েছেন ক্রাতকি।

সেমিফাইনালে ওড়িশার মাঠে হারের পরে ঘরের মাঠে তাদের হারিয়ে ফাইনালে উঠেছে মোহনবাগান। অন্য দিকে দুই পর্বেই জিতেছে মুম্বই। গোয়াতে গিয়ে ০-২ পিছিয়ে থাকার পরেও ৯০ মিনিটের পরে তিনটি গোল করে ম্যাচ জেতে তারা। দলের ফুটবলারেরা ফাইনালেও এই আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামবে বলে জানিয়েছেন ক্রাতকি। লিগ-শিল্ড না পাওয়ায় অন্তত আইএসএল ট্রফি জিততে চাইছেন তাঁরা। সেই কারণে এখন থেকেই বাগানকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন মুম্বই কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2023-24 Mohun Bagan Mumbai City FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE