Advertisement
২০ জুলাই ২০২৪
East Bengal

বুধবার পঞ্জাবের মুখোমুখি ইস্টবেঙ্গল, কী হলে প্লে-অফে যেতে পারে লাল-হলুদ?

আইএসএলে বুধবার পঞ্জাব এফসি-র বিরুদ্ধে খেলতে নামছে ইস্টবেঙ্গল। বুধবারই হয়তো ঠিক হয়ে যাবে, এটাই চলতি আইএসএলে ইস্টবেঙ্গলের শেষ ম্যাচ কি না। কী ভাবে প্লে-অফে যেতে পারে ইস্টবেঙ্গল?

football

ইস্টবেঙ্গল দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৪:১৯
Share: Save:

আইএসএলে বুধবার পঞ্জাব এফসি-র বিরুদ্ধে খেলতে নামছে ইস্টবেঙ্গল। বুধবারই হয়তো ঠিক হয়ে যাবে, এটাই চলতি আইএসএলে ইস্টবেঙ্গলের শেষ ম্যাচ কি না। যদি বুধবার তারা আইএসএলে টিকে থাকে, তা হলে আগামী রবিবার ইস্টবেঙ্গলের ভবিষ্যত নির্ধারিত হয়ে যাবে। বুধবার ম্যাচের ফল কী হলে কী হবে ইস্টবেঙ্গলের?

জিতলে: লাল-হলুদের পয়েন্ট হবে ২৭। চেন্নাইয়িনের সঙ্গে সমান পয়েন্ট হয়ে যাবে তাদের। কিন্তু মুখোমুখি সাক্ষাতে এগিয়ে থাকার সুবাদে ইস্টবেঙ্গল আবার ছ’নম্বর স্থানে চলে আসবে। কিন্তু তাতেও প্লে-অফ নিশ্চিত হবে না। তার জন্য রবিবার গোয়ার কাছে হারতে হবে চেন্নাইয়িনকে। একমাত্র তা হলেই ইস্টবেঙ্গলের প্লে-অফ নিশ্চিত হবে। সরাসরি সেমিফাইনালের যোগ্যতা অর্জনের সুযোগ থাকা গোয়া চাইবে শেষ ম্যাচে চেন্নাইয়িনকে হারিয়ে প্রথম দু’য়ে শেষ করতে।

ড্র হলে: ইস্টবেঙ্গলের পয়েন্ট হবে ২৫। সে ক্ষেত্রে রবিবারই ইস্টবেঙ্গলের প্লে-অফের স্বপ্ন শেষ হয়ে যাবে। আর কোনও সুযোগই থাকবে না।

হারলে: ইস্টবেঙ্গল ২৪ পয়েন্টেই থেকে যাবে। প্লে-অফের রাস্তা খুলবে না। এ বারের মতো আইএসএল শেষ হয়ে যাবে ইস্টবেঙ্গলের। তবে হারলেও আইএসএলের ইতিহাসে এটাই হবে ইস্টবেঙ্গলের সেরা পারফরম্যান্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal ISL 2023-24
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE