Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Messi-Ronaldo

বিশ্বকাপে মেসি, রোনাল্ডোর দাবা! ‘সর্বকালের সেরা’ ছবির জন্য কত টাকা নেন দু’জন?

কাতার বিশ্বকাপের আগে একই ছবিতে ধরা দিয়েছিলেন লিয়োনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই ছবির জন্য দুই তারকা ফুটবলার কত টাকা করে নিয়েছিলেন?

Picture of Lionel Messi and Cristiano Ronaldo

কাতার বিশ্বকাপ জিতেছেন লিয়োনেল মেসি। অন্য দিকে খুব খারাপ প্রতিযোগিতা কেটেছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১৬:৪২
Share: Save:

মাঠে তাঁরা প্রতিপক্ষ। মাঠের বাইরে তাঁদের নিয়ে দ্বিধাবিভক্ত ফুটবল দুনিয়া। কে ভাল ফুটবলার তা নিয়ে তরজার অন্ত নেই। তবে লিয়োনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো একে অপরের বিরুদ্ধে কোনও দিন খারাপ কথা বলেননি। একে অপরকে শ্রদ্ধা দেখিয়েছেন তাঁরা। কাতার বিশ্বকাপের আগে এক ফ্রেমে দেখা গিয়েছিল মেসি-রোনাল্ডোকে। একটি ছবিতে।

বিশ্বকাপের আগেই সমাজমাধ্যম জুড়ে ছেয়ে গিয়েছিল দুই চরম ‘প্রতিদ্বন্দ্বী’ রোনাল্ডো এবং মেসির একটি ছবি। সেই ছবিতে দেখা গিয়েছিল, একে অপরের মুখোমুখি বসে রয়েছেন লিও-রোনাল্ডো। তবে ফুটবল নয়, সামনে রানি-বোড়ে ‘সাজানো’ ছকে দাবা খেলছেন তাঁরা।

ছবিতে দেখা গিয়েছিল, দুই ফুটবল তারকার পরনেই একটি করে গোল গলা কালো টি-শার্ট এবং ডেনিম জিনস্‌। এক জনের গেঞ্জির হাতা কব্জি অবধি ঢাকা। অন্য জনের গেঞ্জির হাতা সামান্য গোটানো। ছবিতে মেসির হাত গালে, রোনাল্ডোর হাত কপালে। ক্ষুরধার নজরে দু’জনেই তাকিয়ে দাবার গুটির দিকে। যেন, মগজাস্ত্র চালিয়ে একে অপরকে টেক্কা দেওয়ার চেষ্টা করছেন।

দুই ফুটবল তারকার সেই ছবি প্রকাশ্যে আসতেই বিশ্ব জুড়ে অনুরাগীদের মধ্যে শোরগোল পড়ে যায়। অনেকে‌ই প্রথমে ভেবেছিলেন কেরামতি করে কেউ এই ছবিটি কম্পিউটারে বানিয়েছেন। পরে জানা যায়, সত্যি সত্যিই একসঙ্গে ক্যামেরার সামনে ধরা দিয়েছিলেন ফুটবলের দুই মহারথী। রোনাল্ডো এবং মেসিকে বিজ্ঞাপনের মুখ করেছিল এক ফ্যাশন সংস্থা। এবং তা করতে গিয়ে যথেষ্ট গাঁটের কড়ি খরচা করতে হয়েছিল ওই সংস্থাকে।

মেসি-রোনাল্ডোর এই ছবিই ছড়িয়ে পড়েছিল সমাজমাধ্যমে।

মেসি-রোনাল্ডোর এই ছবিই ছড়িয়ে পড়েছিল সমাজমাধ্যমে।

বিজ্ঞাপনের জন্য প্রায় ২৪ কোটি টাকা নিয়েছিলেন রোনাল্ডো। মেসি অবশ্য অত টাকা নেননি। তিনি নিয়েছিলেন প্রায় ১৮ কোটি টাকা। অর্থাৎ, দুই ফুটবলারের জন্য প্রায় ৪২ কোটি টাকা খরচ হয়েছিল সেই সংস্থার।

ইনস্টাগ্রামে রোনাল্ডোর অনুগামীর সংখ্যা ৫২ কোটিরও বেশি। মেসির অনুগামীর সংখ্যা ৪০ কোটির বেশি। আর সেই জন্যই দু’জনেই ভাল ফুটবলার হওয়া সত্ত্বেও মেসির থেকে বেশি পারিশ্রমিক রোনাল্ডোকে দেওয়া হয়েছিল।

দুই ফুটবলারের মতো এই ছবিকেও অনেকে ‘সর্বকালের সেরা’ ছবির তকমা দিয়েছেন। এই ছবি তুলেছিলেন বিখ্যাত আলোকচিত্রী অ্যানি লিবোভিটজ্‌। এই ছবি তুলতে তিনিও নিয়েছিলেন কোটি কোটি টাকা। তবে মেসি এবং রোনাল্ডো একসঙ্গে এই ছবি তোলেননি। মেসি এবং রোনাল্ডোকে আলাদা আলাদা ডেকে তাঁদের ছবি তোলা হয়েছিল। পরে সম্পাদনা করে সেই ছবি জুড়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Cristiano Ronaldo Qatar World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE