Advertisement
১৯ এপ্রিল ২০২৪
East Bengal

ইস্টবেঙ্গলের নজরে আরও এক বিদেশি, কার জন্য ঝাঁপাচ্ছে লাল-হলুদ?

সিভেরিয়োর পর আর এক ফুটবলারের দিকে ঝাঁপাল ইস্টবেঙ্গল। এই বিদেশি ফুটবলারের সঙ্গে লাল-হলুদের প্রাথমিক কথাবার্তা হয়েছে বলেই জানা গিয়েছে।

borja

হায়দরাবাদের বোরহাকে নিতে চাইছে ইস্টবেঙ্গল। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ২৩:০৮
Share: Save:

আগামী মরসুমের জন্যে শক্তিশালী দলগঠন করতে চাইছে ইস্টবেঙ্গল। সেই লক্ষ্যে জোরকদমে চলছে তাদের প্রস্তুতি। হায়দরাবাদের ফুটবলার জেভিয়ার সিভেরিয়োর সঙ্গে কথাবার্তা মোটামুটি পাকা। এ বার হায়দরাবাদের আর এক ফুটবলার বোরহা হেরেরার দিকেও ঝাঁপাল ইস্টবেঙ্গল। স্পেনের ফুটবলারের সঙ্গে প্রাথমিক কথাবার্তা হয়েছে বলেই জানা গিয়েছে। তবে বোরহার দিকে নজর রয়েছে এফসি গোয়ারও।

গত বছরই হায়দরাবাদে যোগ দিয়েছিলেন বোরহা। মূলত গত বারের কোচ মানোলো মার্কুয়েসই ক্লাবে এনেছিলেন তাঁকে। অতীতে মার্কুয়েসের অধীনে লাস পামাসে খেলেছিলেন তিনি। লাস পামাসের সিনিয়র দলের হয়েও খেলার অভিজ্ঞতা রয়েছে। স্পেনের বিভিন্ন স্তরের ক্লাবে খেলেছেন বোরহা। ইজরায়েলের ক্লাবে ম্যাক্কাবি নেতানিয়াতেও সময় কাটিয়েছেন।

ফুটবলজীবনের বেশির ভাগ সময়েই লেফট ব্যাক হিসাবে খেলেছেন বোরহা। তবে মিডফিল্ড এবং উইংয়ে খেলতেও পারদর্শী তিনি। হায়দরাবাদেও তাঁকে এই দুটি জায়গাতেই খেলিয়েছেন মার্কুয়েস। বোরহা ২২টি ম্যাচ খেলেছেন নিজামের শহরের হয়েছে। চারটি গোল এবং পাঁচটি অ্যাসিস্ট রয়েছে। তবে পরিসংখ্যান থেকেও ম্যাচে প্রভাব ফেলার ব্যাপারে পারদর্শী তিনি। পজিশনিং, নির্ভুল পাস এবং বল নিয়ন্ত্রণের ব্যাপারে পারদর্শী তিনি। অফুরন্ত পাস খেলতে পারেন। এখন দেখার লাল-হলুদে সিভেরিয়া-বোরহা জুটি দেখা যায় কিনা।

এ দিকে, এটিকে মোহনবাগান ছেড়ে তিরি মুম্বই সিটি এফসিতে যোগ দিতে পারেন বলে জানা গিয়েছে। মুর্তাদা ফল ক্লাব ছাড়ছেন। তাঁর জায়গায় তিরিকে নেওয়া হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Hyderabad FC indian super league
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE