Advertisement
০১ মে ২০২৪
Asian Games 2023

এশিয়াড ফুটবলে শক্তিশালী সৌদি আরবের সামনে ভারত, তবু সুনীলদের ‘অবাক করার এখনও বাকি’

মায়ানমারের বিরুদ্ধে ড্র করে এশিয়ান গেমস ফুটবলের প্রি-কোয়ার্টার ফাইনালে উঠে গিয়েছে ভারত। কোচ ইগর স্তিমাচের দাবি, অবাক করার এখনও বাকি রয়েছে।

football

সুনীল ছেত্রী। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ২০:৩৩
Share: Save:

মায়ানমারের বিরুদ্ধে ড্র করে এশিয়ান গেমস ফুটবলের প্রি-কোয়ার্টার ফাইনালে উঠে গিয়েছে ভারত। বুধবার শেষ ষোলোয় সৌদি আরবের মতো কঠিন দলের বিরুদ্ধে খেলতে হবে। তা সত্ত্বেও ঘাবড়াচ্ছেন না কোচ ইগর স্তিমাচ। তাঁর মতে, অবাক করার এখনও বাকি রয়েছে।

ম্যাচের পর স্তিমাচ বলেছেন, “এখন আমাদের ফোকাস সৌদি আরব ম্যাচে। দু’দিন ভাল করে অনুশীলন করতে পারব। সৌদি দারুণ দল। সবাই ওদের কথা জানি। কিন্তু মাঠে আমাদের লড়াইয়ে কোনও খামতি থাকবে না। শেষ ষোলোয় উঠে অনেককে চমকে দিয়েছি। কিন্তু চমকের এখনও বাকি আছে।”

১৩ বছর পর শেষ ষোলোয় উঠেছে ভারত। মায়ানমার ম্যাচের পর স্তিমাচ নিজেই ছবি পোস্ট করে দেখিয়েছিলেন কী ভাবে চিনে আসার পথে তাঁর দলের ফুটবলাররা বিমানবন্দরে কোনও মতে চেয়ারে ঘুমিয়ে রয়েছেন। সেই ছবি দেখে ফুটবল দলের প্রতি সমর্থন আরও বেড়েছে।

ম্যাচের পর স্তিমাচ বলেছেন, “জানতাম মায়ানমারের বিরুদ্ধে খেলা কঠিন হবে। ওরাও পরের রাউন্ডে ওঠার জন্যে লড়ছিল। এক ইঞ্চি জায়গাও ছেড়ে দেয়নি। দ্রুতগতিতে কাউন্টার অ্যাটাকে উঠে আসছিল। কিন্তু আমরা লড়াই ছাড়িনি। কোনও কিছুই আমাদের পক্ষে ছিল না। তা সত্ত্বেও শেষ ষোলোয় উঠেছি আমরা। সব কৃতিত্ব ছেলেদের। মায়ানমারের বিরুদ্ধে সুযোগ নষ্ট না করলে আরও আগে খেলা শেষ করে দিতে পারতাম।”

স্তিমাচ প্রশংসা করেছেন সুনীল ছেত্রীরও। বলেছেন, “তিনটে ম্যাচেই পুরো সময় খেলেছে। ও নিজেই খেলতে চেয়েছিল। এই জন্যেই ও আমাদের অধিনায়ক। মাঝমাঠে সমস্যা হলে ও নীচে নেমে দলকে সাহায্য করেছে। ওর দায়বদ্ধতা অসাধারণ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games 2023 Sunil Chhetri Igor Stimac
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE