Advertisement
০৪ মে ২০২৪
SAFF Championship

মাঠে ফিরেই লাল কার্ড দেখলেন স্তিমাচ, সেমিফাইনালেও কোচকে পাবেন না সুনীলেরা

সাফ ফুটবলে দ্বিতীয় বার লাল কার্ড দেখলেন ভারতীয় দলের কোচ। কুয়েত ম্যাচে দু’টি হলুদ কার্ড দেখায় মাঠ ছাড়তে হয় স্তিমাচকে। ৮০ মিনিটে লাল কার্ড দেখার পর গ্যালারিতে বসে খেলা দেখেন তিনি।

picture of Igor Stimac

ইগর স্তিমাচ। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ২৩:০৩
Share: Save:

আবার লাল কার্ড দেখলেন ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্তিমাচ। প্রতিযোগিতার প্রথম ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে লাল কার্ড দেখেছিলেন। নেপাল ম্যাচে বসতে পারেননি রিজার্ভ বেঞ্চে। মঙ্গলবার সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে কুয়েত ম্যাচে দু’টি হলুদ কার্ড দেখে ৮০ মিনিটের মাথায় মাঠ ছাড়তে হল স্তিমাচকে। অর্থাৎ মাঠে ফিরেই লাল দেখলেন ভারতীয় দলের কোচ।

প্রথমার্ধে পিছিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে কিছুটা গাজোয়ারি ফুটবল খেলতেও দেখা যায় কুয়েতের ফুটবলারদের। ভারতীয় ফুটবলাররা প্রতিবাদ করলে পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে ম্যাচের ৬৩ মিনিটে। দু’দলের ফুটবলারদের ঝগড়ার মধ্যে ঢোকায় প্রথম হলুদ কার্ড দেখতে হয় ভারতের কোচ স্তিমাচকে। পরে ৮০ মিনিটে একটি সিদ্ধান্ত নিয়ে রেফারির সঙ্গে তর্ক করায় দ্বিতীয় হলুদ কার্ড এবং লাল কার্ড দেখেন স্তিমাচ। ফলে তাঁকে মাঠ ছাড়তে হয়। গ্যালারিতে বসে বাকি খেলা দেখেন তিনি।

এই নিয়ে এ বারের সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের দু’টি ম্যাচে লাল কার্ড দেখলেন ভারতীয় দলের কোচ। কুয়েত ম্যাচে লাল কার্ড দেখায় লেবাননের বিরুদ্ধে প্রতিযোগিতার সেমিফাইনালেও রিজার্ভ বেঞ্চে বসতে পারবেন না তিনি। একটি প্রতিযোগিতার দু’টি ম্যাচে লাল কার্ড দেখার পর স্তিমাচের আচরণ নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। মাথা গরম করে দলকেই কি আসলে সমস্যায় ফেলছেন না। সেমিফাইনালে লেবাননের মতো শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে হবে সুনীল ছেত্রীদের। সেই ম্যাচে প্রয়োজনে ফুটবলারদের নির্দেশ দিতে পারবেন না ক্রয়েশিয়ার বিশ্বকাপার।

পাকিস্তান ম্যাচে লাল কার্ড দেখার পর স্তিমাচ সমাজমাধ্যমে লিখেছিলেন, “ফুটবল পুরোটাই আবেগের খেলা। বিশেষত যেখানে আপনি দেশের জার্সি গায়ে লড়াই করতে নামেন। গত কাল আমার কাজের জন্যে আপনি আমাকে ভালবাসতে পারেন বা ঘৃণা করতে পারেন। কিন্তু আমি একজন যোদ্ধা। কোনও ব্যাখ্যাহীন সিদ্ধান্ত দেওয়া হলে মাঠে দলের ছেলেদের রক্ষা করার জন্যে আবার একই কাজ করব আমি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SAFF Championship Igor Stimac Sunil Chhetri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE