Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Igor Stimac

ইগরকে নতুন শর্ত দেবে ফেডারেশন

সেক্রেটারি জেনারেল সাজি প্রভাকরণ জানালেন, ভারতীয় ফুটবলের উন্নতি নিয়ে আলোচনা করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনা করতে ভারতে আসতে পারেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো।

ইগর স্টিম্যাচ।

ইগর স্টিম্যাচ। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ০৮:০৮
Share: Save:

রবিবার জাতীয় দলের কোচ হিসেবে ইগর স্তিমাচকে ২০২৩ সালের এএফসি এশিয়ান কাপ পর্যন্ত রাখার সুপারিশ করেছিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল কমিটি। সোমবার কর্মসমিতির বৈঠকে তা মঞ্জুর করার পাশাপাশি ইগরকে নতুন শর্ত দেওয়ার সিদ্ধান্তও হল। একই সঙ্গে সেক্রেটারি জেনারেল সাজি প্রভাকরণ জানালেন, ভারতীয় ফুটবলের উন্নতি নিয়ে আলোচনা করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনা করতে ভারতে আসতে পারেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো।

স্তিমাচকে শর্ত দেওয়া হবে, এএফসি এশিয়ান কাপের শেষ আটে যদি ভারত ওঠে, তা হলেই চুক্তির মেয়াদ বাড়ানো হবে! সিদ্ধান্ত নেওয়া হয় পদ্মশ্রী সম্মানের জন্য অরুণ ঘোষ, আই এম বিজয়ন ও সাব্বির আলির নাম পাঠানো হবে। মনোরঞ্জন ভট্টাচার্যের নাম সুপারিশ করা হবে ধ্যানচাঁদ পুরস্কারের জন্য।

আই লিগে ইন্ডিয়ান অ্যারোজ়কে না খেলানোর যে সুপারিশ টেকনিক্যাল কমিটি করেছিল, প্রত্যাশা মতোই তা অনুমোদিত হয়েছে। সভাপতি কল্যাণ চৌবে ফুটবলের উন্নতিতে দেশের প্রতিটি রাজ্যে এক বা একাধিক প্রাক্তন ফুটবলারকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর করার যে প্রস্তাব দিয়েছেন, তাকেও স্বাগত জানানো হয়। বিজয়ন একটি প্রাতিষ্ঠানিক লিগের প্রস্তাব দিয়েছেন। কলকাতার কশবায় ফেডারেশনের নতুন অফিস করার পরিকল্পনা রয়েছে।

এ দিকে, রবিবার যুবভারতীতে ডুরান্ড কাপ ট্রফি দেওয়ার পরে ছবি তোলার জন্য বেঙ্গালুরু এফসি অধিনায়ক সুনীল ছেত্রীকে হাত দিয়ে ঠেলে সরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে রাজ্যপাল লাগণেশনের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Igor Stimac India Football Team AIFF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE