Advertisement
০২ মে ২০২৪
SAFF Championship

যুব সাফে শেষ চারে ভারত

ভুটানের থিম্পুতে হওয়া এই ম‌্যাচে ড্র করলেই শীর্ষে চলে যেত ভারত। এ দিনের ম‌্যাচে তাই শুরু থেকে সতর্ক ভাবে শুরু করে ভারত।

An image of footballers

উৎসব: নেপালকে হারিয়ে উল্লাস ভারতীয় দলের।  ছবি: এআইএফএফ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৪১
Share: Save:

অনূর্ধ্ব-১৬ সাফ চ‌্যাম্পিয়নশিপে বুধবার নেপালকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠল ভারত। উপরি পাওনা হিসেবে গ্রুপ ‘এ’-র শীর্ষস্থানও পাকা করল মহম্মদ আরবাসরা। দলের একমাত্র গোলদাতা আরবাস।

ভুটানের থিম্পুতে হওয়া এই ম‌্যাচে ড্র করলেই শীর্ষে চলে যেত ভারত। এ দিনের ম‌্যাচে তাই শুরু থেকে সতর্ক ভাবে শুরু করে ভারত। তবে ম‌্যাচের সময় যত গড়িয়েছে ধীরে ধীরে আক্রমণের ঝাঁঝ বাড়াতে শুরু করে ভারতের খুদেরা। ডান দিকের উইং থেকে বারবার আক্রমণ শানিয়ে যান বিশাল যাদব।

১৫ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ এসে গিয়েছিল ভারতের সামনে। কিন্তু ডান দিক থেকে নেপালের পেনাল্টি বক্সের মধ‌্যে ঢুকলেও গোল করতে পারেননি উশম সিংহ। ম‌্যাচের বয়স যখন ৩৩ মিনিট, ডান প্রান্ত থেকে বল নিয়ে উঠে আসেন উশম। তাঁর গোলের ঠিকানা লেখা পাস থেকে গোল করে যান আরবাস।

প্রথমার্ধের এই গোল আরও চাপে ফেলে দেয় নেপালকে। গোল শোধের জন‌্য মরিয়া হয়ে ওঠে তারা। তবে ভারতও আক্রমণাত্মক মেজাজ থেকে সরে আসেনি। ফ্রি-কিক থেকে নেওয়া আরবাসের শট নেপালের ক্রসবারে লেগে ফিরে আসে। ৮২ মিনিটে ডান দিক থেকে ববি সিংহের নেওয়া শট কর্ণার থেকে শট নেন ঋষি সিংহ। কিন্তু বল ক্রসবারে লাগে।

তবে ম‌্যাচের সংযুক্ত সময়ে ভারতের নিশ্চিত পতন রোধ করেন ইয়াইফারেম্বা চিংখাম। ফলে টানা দ্বিতীয় জয় পেয়ে সেমিফাইনালের ছাড়পত্র আদায় করে নিল
ভারতীয় দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SAFF Championship football India Nepal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE