Advertisement
১৮ জুলাই ২০২৪
Indian Football Team

ভারতীয় দলে নেই কোনও বাঙালি ফুটবলার, ভিয়েতনাম সফরের দল ঘোষণা

আগামী ২৪ এবং ২৭ নভেম্বর ভারতীয় দল দু’টি ম্যাচ খেলবে সিঙ্গাপুর এবং ভিয়েতনামের বিরুদ্ধে। দলে নেই কোনও বাঙালি ফুটবলার। প্রীতম কোটাল, শুভাশিস বসুদের নেননি স্তিমাচ।

ভিয়েতনামে খেলতে দেখা যাবে না প্রীতমদের।

ভিয়েতনামে খেলতে দেখা যাবে না প্রীতমদের। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ২১:৩২
Share: Save:

ভিয়েতনামে দু’টি প্রদর্শনী ম্যাচের জন্য দল ঘোষণা করে দিলেন ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্তিমাচ। ২৩ সদস্যের দল আগামী ২০ সেপ্টেম্বর রওনা দেবে ভিয়েতনামে। আগামী ২৪ এবং ২৭ নভেম্বর দু’টি ম্যাচ খেলবে সিঙ্গাপুর এবং ভিয়েতনামের বিরুদ্ধে। দলে নেই কোনও বাঙালি ফুটবলার। প্রীতম কোটাল, শুভাশিস বসুদের নেননি স্তিমাচ। রহিম আলি চোটের কারণে দলে নেই।

ফিফার নির্বাসনের কারণে এক সময় ভিয়েতনাম সফর নিয়ে আশঙ্কা দেখা দিয়েছিল। অনেক সংবাদমাধ্যম এ-ও জানায়, সফর বাতিল। তবে পরে এআইএফএফ-এর তরফে জানানো হয়, সফর হবে। সেই অনুযায়ী শুক্রবার দলও ঘোষণা করে দেওয়া হল। ত্রিদেশীয় এই প্রতিযোগিতার নাম দেওয়া হয়েছে হুং থিন ফ্রেন্ডলি ফুটবল প্রতিযোগিতা। অংশগ্রহণকারী হিসাবে ন্যুনতম ১০ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৭ লক্ষ ৯৭ হাজার টাকা) পাবেই ভারত। চ্যাম্পিয়ন হলে ৩০ হাজার এবং রানার্স হলে ২০ হাজার ডলার পাবে তারা।

দল ঘোষণার পর কোচ স্তিমাচ বলেছেন, “এই পরিস্থিতিতে আমরা কোথায় দাঁড়িয়ে, সেটা দেখে নেওয়ার একটা বড় সুযোগ পাওয়া গিয়েছে। আমরা আপ্লুত। এশিয়ান কাপে যোগ্যতা অর্জনের পর একটা উত্তেজক সফরের দিকে তাকিয়ে রয়েছি।” স্তিমাচ জানিয়েছেন, কোনও প্রাক-মরসুম প্রস্তুতি না হলেও ডুরান্ডের কারণে অনেকেই যে হেতু প্রতিযোগিতামূলক ফুটবলের মধ্যে রয়েছেন, তাই সমস্যা হবে না। ক্রোয়েশিয়ার কোচ জানিয়েছেন, লক্ষ্মীকান্ত কাট্টিমানি, প্রভসুখন গিল, রাহুল ভেকে, সুরেশ সিংহ এবং রহিম আলি চোটের কারণে খেলতে পারবেন না।

পুরো দল: গুরপ্রীত সিংহ সান্ধু, ধীরজ সিংহ, অমরিন্দর সিংহ, সন্দেশ জিঙ্ঘন, রোশন সিংহ, আনোয়ার আলি, আকাশ মিশ্র, চিংলেসানা সিংহ, হরমনজ্যোৎ খাবরা, নরেন্দ্র গেহলোত, লিস্টন কোলাসো, আশিক কুরুনিয়ান, দীপক টাংরি, উদান্তা সিংহ, অনিরুদ্ধ থাপা, ব্রেন্ডন ফের্নান্দেস, ইয়াসির মহম্মদ, জিকসন সিংহ, সাহাল সামাদ, রাহুল প্রবীণ, লালিয়ানজুয়ালা ছাংতে, বিক্রমপ্রতাপ সিংহ, সুনীল ছেত্রী এবং ইশান পন্ডিতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE