Advertisement
২৪ এপ্রিল ২০২৪
ISL 2021-22

ISL 2021-22: লিস্টন-মনবীর যুগলবন্দিতে বেঙ্গালুরুকে হারিয়ে জয়ে ফিরল মোহনবাগান

খেলার শুরু থেকে মোহনবাগানের থেকে বেশি আক্রমণে উঠছিল বেঙ্গালুরু। বার বার বাগান গোলের সামনে বিপদ তৈরি হচ্ছিল। কিন্তু তিরির নেতৃত্বে বাগান রক্ষণ সেই বিপদ আটকে দিচ্ছিল। মাঝেমধ্যে প্রতিআক্রমণে উঠছিল বাগান। রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামস না থাকায় আক্রমণের দায়িত্ব ছিল লিস্টনের উপর। তিনি নিজের দায়িত্ব পালন করলেন। 

গোলের পরে উচ্ছ্বাস লিস্টনের

গোলের পরে উচ্ছ্বাস লিস্টনের ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২২ ২১:২৪
Share: Save:

লিস্টন কোলাসো খেললেন। লিস্টন কোলাসো গোল করলেন। শেষ দিকে ব্যবধান বাড়ালেন মনবীর সিংহ। দুই ভারতীয় ফুটবলারের যুগলবন্দিতে বেঙ্গালুরুকে হারিয়ে জয়ে ফিরল এটিকে মোহনবাগান। সেই সঙ্গে প্রথম চারে জায়গা প্রায় পাকা করে ফেলল সবুজ-মেরুন ব্রিগেড।

আইএসএল-এ পর পর দু’ম্যাচে কেরালা ব্লাস্টার্স ও ওড়িশা এফসি-র বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে খেলতে নেমেছিল এটিকে মোহনবাগান। তিন পয়েন্ট দরকার থাকলেও ফুটবলারদের শরীরী ভাষায় তা দেখা গেল না। বরং অনেক বেশি ক্লান্ত দেখাল বাগান ফুটবলারদের। গোটা ম্যাচ জুড়ে অগোছাল ফুটবল। তার মধ্যেই লিস্টনের একক দক্ষতায় বেঙ্গালুরুকে ছাপিয়ে গেল সবুজ-মেরুন ব্রিগেড।

খেলার শুরু থেকে মোহনবাগানের থেকে বেশি আক্রমণে উঠছিল বেঙ্গালুরু। বার বার বাগান গোলের সামনে বিপদ তৈরি হচ্ছিল। কিন্তু তিরির নেতৃত্বে বাগান রক্ষণ সেই বিপদ আটকে দিচ্ছিল। মাঝেমধ্যে প্রতিআক্রমণে উঠছিল বাগান। রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামস না থাকায় আক্রমণের দায়িত্ব ছিল লিস্টনের উপর।

সেই লিস্টনের দক্ষতাতেই গোলের মুখ খোলে মোহনবাগান। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে লিস্টন কোলাসোকে ফাউল করায় ফ্রিকিক পায় বাগান। প্রায় ৩০ গজ দূর থেকে ডান পায়ের দুরন্ত শটে গোল করে দলকে এগিয়ে দেন লিস্টন। ভারতীয় ফুটবলারদের মধ্যে এই মরসুমে সব থেকে বেশি ৯ গোল করে ফেললেন তিনি। ১-০ ব্যবধানে এগিয়ে সাজঘরে যায় বাগান।

দ্বিতীয়ার্ধের শুরুতে অনেক বেশি আক্রমণাত্মক দেখায় বাগানকে। প্রথম ১৫ মিনিটের মধ্যে বেশ কয়েকটি সুযোগ পায় তারা। বক্সের মধ্যে সহজ সুযোগ নষ্ট করেন মনবীর সিংহ। লিস্টনের শট পোস্টে লেগে ফেরে। নইলে ব্যবধান আরও বাড়ত।

এর মধ্যেই গোলের জন্য একসঙ্গে চারটি পরিবর্তন করেন বেঙ্গালুরুর কোচ। লিস্টনকেও তুলে নেন বাগান কোচ জুয়ান ফেরান্দো। কিন্তু তাতে খেলার ছবি বদলায়নি। বার বার আক্রমণের ফল পায় বাগান। ৮৫ মিনিটের মাথায় বক্সের বাইরে থেকে ডান পায়ের দুরন্ত শটে গোল করেন মনবীর। ম্যাচে আর ফিরতে পারেনি বেঙ্গালুরু। শেষ পর্যন্ত জিতেই মাঠ ছাড়েন সবুজ-মেরুন ফুটবলাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2021-22 ATK Mohun Bagan Indian Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE