Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ISL 2021-22: এসসি ইস্টবেঙ্গল নিয়ে মুখে কুলুপ এটিকে মোহনবাগান কোচ হাবাসের

আগামী ১৯ নভেম্বর কেরল ব্লাস্টার্স ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এ বারের আইএসএল-এ এটিকে মোহনবাগানের অভিযান। অর্থাৎ আর মাত্র ৯ দিন পরেই প্রথম ম্যাচ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ নভেম্বর ২০২১ ২১:০২
Save
Something isn't right! Please refresh.
আন্তোনিয়ো লোপেস হাবাস।

আন্তোনিয়ো লোপেস হাবাস।
ফাইল ছবি

Popup Close

আগামী ১৯ নভেম্বর কেরল ব্লাস্টার্স ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এ বারের আইএসএল-এ এটিকে মোহনবাগানের অভিযান। অর্থাৎ আর মাত্র ৯ দিন পরেই প্রথম ম্যাচ। তবে বুধবার যথেষ্ট ফুরফুরে মেজাজে দেখা গেল কোচ আন্তোনিয়ো লোপেস হাবাসকে। ২৭ নভেম্বর খেলতে হবে এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। তাদের নিয়ে একটি কথাও বলতে রাজি হলেন না তিনি।

বুধবার এটিকে মিডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে হাবাস বলেছেন, “ইস্টবেঙ্গলের ব্যাপারে কোনও কথা বলতে চাই না। ওরা ওদের মতো করে প্রস্তুতি নিয়েছে। ওদের বিরুদ্ধে ম্যাচের আগে এখনও ২০ দিন মতো সময় আছে। তাই তখনই এ ব্যাপারে কথা বলা যাবে। এখন সেই নিয়ে কথা বলতে রাজি নই।”

এসসি ইস্টবেঙ্গল এবং আইএসএল-এর বাকি দলগুলি অনেক প্রস্তুতি ম্যাচ খেললেও সে রাস্তায় হাঁটেনি এটিকে মোহনবাগান। এ প্রসঙ্গে হাবাসের উত্তর, “আমরা কখনও সে ভাবে প্রস্তুতি ম্যাচ খেলার জন্য বলি না। নিজেদের মধ্যে অনুশীলন করে, ম্যাচের পরিস্থিতি তৈরি করে সেই মতো প্রস্তুতি নিই।” এএফসি কাপে আল নাসারের কাছে ৬ গোল হজম করেছিল দল। তা নিয়ে হাবাস বলেছেন, “অতীত বা ভবিষ্যত নিয়ে কিছু ভাবতে চাই না। আমি বর্তমানে বাঁচতে ভালবাসি। গত বছর আমরা কিছু দারুণ ম্যাচ খেলেছি। কিন্তু একটা ম্যাচে হারটাই পার্থক্য গড়ে দিল।”

Advertisement

সন্দেশ ঝিঙ্গান চলে যাওয়ার পর এটিকে মোহনবাগান ডিফেন্সের অবস্থা মোটেও ভাল নয়। নাসারের কাছে ৬ গোল হজম তো আছেই, পাশাপাশি আইএসএল-এ কঠিন প্রতিপক্ষের সামনে পড়তে হবে। এ ব্যাপারে কিছু ভেবেছেন কিনা জিজ্ঞাসা করা হলে হাবাস বলেছেন, “যারা আছে তারা ভালই জানে কী করতে হবে। তাই কে নেই তাদের নিয়ে আমি কোনও অভিযোগ জানাতে চাই না। আমি এমন কোচ নেই যে রোজই একই ভাবে দলকে খেলাবে। আমার পরিকল্পনা বার বার বদলায়। আমরাই আইএসএল-এর সেরা ফুটবল খেলেছি গত দু’মরসুম ধরে। ২০১৯ সালেও আমাদের ডিফেন্স নিয়ে অনেক কথা হয়েছে।”

চলতি মরসুমে তাঁর কী প্রত্যাশা রয়েছে? হাবাস বলেছেন, “আমি জিততে চাই। ট্রফি চাই। সেটাই আমার একমাত্র লক্ষ্য। হার বা ড্রয়ের জন্য খেলি না।”



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement