Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ATK Mohun Bagan: নির্বাসিত বুমোস, নেই কার্লও, ওড়িশার বিরুদ্ধে সবুজ-মেরুনের ভরসা সেই ডেভিড-কৃষ্ণ জুটিই

আগের ম্যাচে শেষ মুহূর্তে গোল খেয়ে লিগ তালিকায় শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া হয়েছিল এটিকে মোহনবাগানের। শনিবার তাদের প্রতিপক্ষ ওড়িশা এফসি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ জানুয়ারি ২০২২ ১৯:৫৭
Save
Something isn't right! Please refresh.
অনুশীলনে ডেভিড-কৃষ্ণ।

অনুশীলনে ডেভিড-কৃষ্ণ।
নিজস্ব চিত্র

Popup Close

আগের ম্যাচে শেষ মুহূর্তে গোল খেয়ে লিগ তালিকায় শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া হয়েছিল এটিকে মোহনবাগানের। শনিবার ফতোরদায় তাদের পরের প্রতিপক্ষ ওড়িশা এফসি। সেই ম্যাচে ফের জয়ের সরণিতে ফিরতে চাইছে সবুজ-মেরুন। তবে সমস্যা অনেক। একে তো চোট-আঘাতের সমস্যা, অন্যদিকে প্রস্তুতির জন্য যথেষ্ট সময় না পাওয়া।

ম্যাচের আগে এটিকে মোহনবাগানে একইসঙ্গে খুশি এবং হতাশা দুটোই রয়েছে। সন্দেশ জিঙ্ঘনের দলে ফেরা খুশির কারণ হলে, হতাশার কারণ একাধিক। কার্ড সমস্যায় ওড়িশা ম্যাচে খেলতে পারবেন না হুগো বুমোস। পাশাপাশি কার্ল ম্যাকহিউও নেই। চোটের কারণে অনিশ্চয়তা রয়েছে অমরিন্দর সিংহ, দীপক টাংরিকে নিয়েও। সন্দেশের নামতেও এখনও বেশ কিছু দিন দেরি আছে।

ফলে লিগ তালিকায় সাতে থাকা ওড়িশার বিরুদ্ধে তাঁদের ম্যাচ কঠিন হবে বলে মনে করছেন সবুজ-মেরুন কোচ জুয়ান ফেরান্দো। বলেছেন, “ওড়িশা শুরুটা ভাল করেছে। আক্রমণ ও রক্ষণ দুটোই ওদের ভাল। আমাদের ৯০ মিনিটই তৈরি থাকতে হবে। মুম্বইয়ের বিরুদ্ধে ওদের ফল মাথায় রাখতে হবে। ১-২ পিছিয়ে থাকার পরেও ওদের পরিকল্পনায় তেমন কোনও পরিবর্তন আনেনি। অথচ ওরা স্কোর পুরো পাল্টে দেয়। ম্যাচটা জেতে ৪-২ ব্যবধানে। আমরা এখনও ৯০ মিনিট ফোকাস বজায় রাখতে পারছি না। একশো শতাংশ দেওয়া কঠিন হয়ে পড়ছে মাঝে মাঝে। এগুলো শোধরাতে হবে।”

Advertisement

আগের ম্যাচে গুরুতর চোট পেয়েছিলেন কার্ল। তাঁর সম্পর্কে ফেরান্দো বলেছেন, “ডাক্তারদের সঙ্গে ওর ব্যাপারে কথা বলতে পারি। আঘাতের পর ২৪ থেকে ৪৮ ঘণ্টা না কাটলে সমস্যাগুলো বোঝা যায় না। তাই আমরা অপেক্ষা করছি। এটুকু জানি, ও এখন ভাল আছে।” তবে কবে কার্ল মাঠে ফিরতে পারেন তা নিশ্চিত করে বলতে পারেননি এটিকে মোহনবাগান কোচ। ফেরান্দোর কথায়, “শারীরিক ভাবে ওর যেমন ক্ষতি হয়েছে, তেমনই ও মানসিক ধাক্কাও খেয়েছে। সেটা কারও দু’দিন সময় লাগে, কারও সাত দিন লাগে।”

বুমোসের অনুপস্থিতি নিয়ে ফেরান্দো বলেছেন, “হুগো নেই বলেই এই ম্যাচের কিছু পরিকল্পনা বদলেছে। আমাদের ডিফেন্ডাররাও আক্রমণে উঠতে পারে। কিছু কিছু জায়গা ঠিক করতে হবে। আশা করি যে পরিকল্পনা করেছি সেটা দলের ছেলেরা বুঝতে পারবে।”

আগের ম্যাচে ১২ সেকেন্ডে গোল করে আইএসএল-এর ইতিহাসে নাম তুলেছেন ডেভিড উইলিয়ামস। ফেরান্দো ইঙ্গিত দিয়েছেন, ওড়িশার বিরুদ্ধে রয় কৃষ্ণ জুটি বাধতে পারেন উইলিয়ামসের সঙ্গে।



Something isn't right! Please refresh.

Advertisement