Advertisement
১৮ এপ্রিল ২০২৪
ATK Mohun Bagan

ATK Mohun Bagan: গোয়ার বিরুদ্ধে জিতলেও মনবীরদের খেলায় খুশি নন মোহনবাগান কোচ

ফেরান্দো বলেন, ‘‘ওদের পারফরম্যান্সে ফুটবলপ্রেমীদের খুশি হওয়াই উচিত। কিন্তু এখনও অনেক কিছু শিখতে হবে। লিস্টনের বয়স কম। শেখার সুযোগ পাবে।’’

জুয়ান ফেরান্দো।

জুয়ান ফেরান্দো। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২২ ১২:৫৫
Share: Save:

এফসি গোয়াকে ২-০ ব্যবধানে হারিয়ে ইন্ডিয়ান সুপার লিগ জয়ের সম্ভাবনা আরও উজ্জ্বল হয়েছে এটিকে মোহনবাগানের। তবু, এখনই লিগ জয় বা পয়েন্ট টেবল নিয়ে ভাবতে নারাজ কোচ জুয়ান ফেরান্দো। কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে শনিবারে ম্যাচ থেকেও ৩ পয়েন্ট পাওয়াই লক্ষ্য তাঁর।

গোয়ার বিরুদ্ধে মঙ্গলবার দল জয় পেলেও খুশি নন ফেরান্দো। বরং মনবীর সিংহ, লিস্টন কোলাসোদের খেলায় কিছুটা বিরক্তই তিনি। মোহনবাগান কোচের মতে ম্যাচের নিয়ন্ত্রণ এবং বিপক্ষকে চাপে রাখার ক্ষেত্রে দলের খামতি রয়েছে। তাঁর মতে, আরও ভাল খেলা উচিত ছিল ছেলেদের। দলের থেকে আরও আক্রমণাত্মক ফুটবল আশা করেন ফেরান্দো। তা না হওয়ার অন্যতম কারণ হিসেবে ফুটবলারদের ক্লান্তিকেও দুষেছেন তিনি। গোয়ার বিরুদ্ধে ম্যাচের পর প্রশংসা করেছেন ফুটবলারদের মানসিক দৃঢ়তার।

একটি ম্যাচ কম খেলেও পয়েন্ট টেবলে হায়দরাবাদ এফসি-র সঙ্গে যুগ্ম ভাবে শীর্ষে রয়েছে সবুজ-মেরুন। স্বভাবতই সামনে লিগ জয়ের হাতছানি। এখনই এ সব নিয়ে এখনই ভাবতে চাইছেন না মোহনবাগান কোচ। তাঁর ভাবনায় শুধু শনিবারের কেরল ব্লাস্টার্স ম্যাচ। সাবধানী ফেরান্দো বলেছেন, ‘‘কেরল খুবই শক্তিশালী দল। ম্যাচটা কঠিন হবে। তার উপর মাত্র তিন দিন পরেই আবার খেলতে হবে। সেটা নিয়েই এখন ভাবছি। লিগ টেবল নিয়ে ভাবতে চাইছি না। তিন-চার দিন পরেই হয়তো আমরা তালিকার চারে নেমে যাব।’’ দু’তিন দিন অন্তর ম্যাচ খেলতে হওয়ায় কিছুটা বিরক্ত সবুজ-মেরুন কোচ।

মনবীর এবং লিস্টনদের খেলায় খুশি হলেও কোচের মতে আরও উন্নতি করতে হবে তাঁদের। ফেরান্দো বলেছেন, ‘‘ওদের পারফরম্যান্সে ফুটবলপ্রেমীদের খুশি হওয়াই উচিত। কিন্তু এখনও অনেক কিছু শিখতে হবে ওদের। লিস্টনের বয়স কম। ও শেখার অনেক সুযোগ পাবে।’’ ডেভিড উইলিয়ামস, রয় কৃষ্ণদের মতো তারকাদের ছাড়াই জয় আসায় সন্তোষ প্রকাশ করেছেন ফেরান্দো। মোহনবাগান কোচ বলেছেন, ‘‘পুরো দলটার দিকে দেখুন। সকলেই যথেষ্ট লড়াই করছে। ওদের সবাইকে কুর্নিশ। দলের সেরা খেলোয়াড়দের পাচ্ছি না বলে খারাপ লাগছে। কিন্তু ভাল দিক হচ্ছে, বাকিরাও বিদেশিদের মানের ফুটবলই খেলছে।’’

ছক নির্ভর নয়, ম্যাচ অনুযায়ী দল সাজান ফেরান্দো। ফুটবলার পরিবর্তন করেন খেলার পরিস্থিতি বুঝে। আক্রমণাত্মক ফুটবল খেলাই পছন্দ স্পেনীয় কোচের। চান, বিপক্ষকে সবসময় চাপে রাখতে। সেটাই ঠিকঠাক না হওয়ায় অখুশি তিনি। অযথা চাপ নিয়ে তীরে এসে তরী ডোবাতে চান না ফেরান্দো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ATK Mohun Bagan Juan Ferrando ISL 2021-22
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE