Advertisement
০৭ মে ২০২৪
East Bengal

ফ্রিকিকে দুরন্ত গোল ক্লেটনের, ঘরের মাঠে প্রথম জয় ইস্টবেঙ্গলের

অতিরিক্ত সময়ে সরাসরি ফ্রি-কিকে দুরন্ত গোল। তাতেই ইস্টবেঙ্গলকে এ বারের আইএসএলে ঘরের মাঠে প্রথম জয় এনে দিলেন ক্লেটন সিলভা। শুক্রবার বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে তিনিই ম্যাচের নায়ক।

ইস্টবেঙ্গলকে এ বারের আইএসএলে ঘরের মাঠে প্রথম জয় এনে দিলেন ক্লেটন সিলভা।

ইস্টবেঙ্গলকে এ বারের আইএসএলে ঘরের মাঠে প্রথম জয় এনে দিলেন ক্লেটন সিলভা। ছবি: টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ২১:৩২
Share: Save:

অতিরিক্ত সময়ে সরাসরি ফ্রি-কিকে দুরন্ত গোল। তাতেই ইস্টবেঙ্গলকে এ বারের আইএসএলে ঘরের মাঠে প্রথম জয় এনে দিলেন ক্লেটন সিলভা। শুক্রবার বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে তিনিই ম্যাচের নায়ক। জোড়া গোল করে পুরনো ক্লাবকে হারালেন ক্লেটন। ইস্টবেঙ্গল জিতল ২-১ গোলে। ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে বেঙ্গালুরুকেই টপকে পয়েন্ট তালিকায় অষ্টম স্থানে উঠে এল ইস্টবেঙ্গল।

শুক্রবার যুবভারতীতে চলতি বছরের শেষ ম্যাচ খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল। দিনটা স্মরণীয় করে রাখল জয় দিয়েই। ঘরের মাঠে আজ পর্যন্ত জিততে পারেনি ইস্টবেঙ্গল। এই বেঙ্গালুরুকে তাদের মাঠে গিয়েও হারিয়েছিল লাল-হলুদ। এ বার ঘরের মাঠেও হারাল। সেই জয় এনে দিলেন একা ক্লেটনই। বিপক্ষে রয়েছেন সুনীল ছেত্রী, রয় কৃষ্ণ, সন্দেশ জিঙ্ঘন, জাভিদের মতো ফুটবলার। তা সত্ত্বেও চলতি মরসুমে বেঙ্গালুরুকে দু’বার হারিয়ে দিলেন স্টিফেন কনস্ট্যান্টাইনের ছেলেরা।

ম্যাচের প্রথমার্ধে দু’দলই একে অপরকে মেপে নেওয়া রাস্তায় হাঁটে। কোনও দলের আক্রমণই দানা বাঁধছিল না। কিন্তু খেলায় গতি ছিল। ৩৯ মিনিটের মাথায় পেনাল্টি পায় ইস্টবেঙ্গল। বাঁ দিক থেকে নাওরেম সিংহ মুভটা শুরু করেছিলেন। ডান দিকে পাস দেন ভিপি সুহেরকে। বল গোললাইন পেরিয়ে যাওয়ার আগে তিনি নিয়ন্ত্রণে নিয়ে নেন। কিন্তু স্লাইডিং ট্যাকল করতে গিয়ে বল হাতে লাগান জাভি। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। রাগ দেখানোর জন্য হলুদ কার্ড দেখেন জাভি। পেনাল্টি থেকে গুরপ্রীত সিংহ সান্ধুকে বোকা বানিয়ে বল জালে জড়ান ক্লেটন।

দ্বিতীয়ার্ধে সেই জাভিই বেঙ্গালুরুর হয়ে গোল শোধ করেন। এ বার দৌড় শুরু করেছিলেন কৃষ্ণ। ইভান গঞ্জালেজকে কাটিয়ে তিনি বল ক্রস করেন বক্সে। সেই ক্রসে মাথা ছুঁইয়ে গোল করেন জাভি। এগিয়ে গিয়েও পিছিয়ে পড়ার রোগ এই ম্যাচে কাটেনি দেখে প্রমাদ গুণতে শুরু করেছিলেন গ্যালারিতে হাজির লাল-হলুদ সমর্থকরা। ইস্টবেঙ্গল গোলরক্ষক শুভম সেন বেঙ্গালুরুর বেশ কিছু প্রচেষ্টা আটকে দেন। একটি পেনাল্টির আবেদন নাকচ হয়। তবে অতিরিক্ত সময়ে ফ্রিকিক থেকে দুরন্ত গোল করে লাল-হলুদ সমর্থকদের মুখে হাসি ফেরান ক্লেটন। বক্সের ঠিক বাইরে জর্ডান ও’ডোহার্টিকে ফাউল করেন দানিশ ফারুক। বাঁকানো ফ্রিকিকে গোল করে দলের জয় নিশ্চিত করেন ক্লেটন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Bengaluru FC ISL 2022-23
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE