Advertisement
৩০ এপ্রিল ২০২৪
East Bengal FC

আইএসএলে দ্বিতীয় জয় ইস্টবেঙ্গলের, সুনীল ছেত্রী, রয় কৃষ্ণের বেঙ্গালুরুকে হারাল লাল-হলুদ

অ্যাওয়ে ম্যাচে সুনীল ছেত্রী, রয় কৃষ্ণের বেঙ্গালুরু এফসি-কে হারিয়ে দিল ইস্টবেঙ্গল। অষ্টম স্থানে উঠে এল তারা। ম্যাচের একমাত্র গোলটি করেন ক্লেটন সিলভা।

ক্লেটনের (বাঁ দিকে) গোলে সন্দেশ জিঙ্ঘনদের বেঙ্গালুরুর বিরুদ্ধে জিতল ইস্টবেঙ্গল।

ক্লেটনের (বাঁ দিকে) গোলে সন্দেশ জিঙ্ঘনদের বেঙ্গালুরুর বিরুদ্ধে জিতল ইস্টবেঙ্গল। ছবি: টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ২১:৩০
Share: Save:

চলতি আইএসএলে দ্বিতীয় জয় পেল ইস্টবেঙ্গল। শুক্রবার অ্যাওয়ে ম্যাচে সুনীল ছেত্রী, রয় কৃষ্ণের বেঙ্গালুরু এফসি-কে হারিয়ে দিল তারা। কান্তিরাভা স্টেডিয়ামে ম্যাচের ফল ইস্টবেঙ্গলের পক্ষে ১-০। একমাত্র গোল ক্লেটন সিলভার, যিনি আগে বেঙ্গালুরুতেই খেলতেন। জয়ের ফলে অষ্টম স্থানে উঠে এল ইস্টবেঙ্গল। ৬ ম্যাচে তাদের পয়েন্ট ৬।

প্রথমার্ধে বেশি ভাল খেলতে দেখা যায় বেঙ্গালুরুকেই। ৭ মিনিটে সুনীল ছেত্রীর শট পোস্টের সামান্য বাইরে দিয়ে বেরিয়ে যায়। তার কিছু ক্ষণ পরেই আচমকা সুযোগ পেয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল। দূর থেকে কারালাম্বোস কিরিয়াকুর শট অল্পের জন্যে লক্ষ্যভ্রষ্ট হয়। দু’দলই একে অপরকে চাপে রাখার চেষ্টা করছিল। প্রথমার্ধের মাঝামাঝি এক বার পেনাল্টির আবেদন করে ইস্টবেঙ্গল। বক্সের মধ্যে ক্লেটনকে ফেলে দিয়েছিলেন সন্দেশ জিঙ্ঘন। তবে রেফারি তাতে সাড়া দেননি। বাকি সময়ে আর কোনও দলই উল্লেখযোগ্য সুযোগ তৈরি করতে পারেনি।

দ্বিতীয়ার্ধে বেঙ্গালুরুকে দেখে ছন্নছাড়াই মনে হয়েছে। বল নিয়ন্ত্রণ একেবারেই ভাল হচ্ছিল না তাঁদের। প্রচুর মিসপাস দেখা গেল সুনীল, কৃষ্ণদের খেলায়। তার সুযোগ নিয়ে প্রতিআক্রমণ তুলে আনছিল ইস্টবেঙ্গল। কিন্তু সুযোগ কিছুতেই কাজে লাগানো যাচ্ছিল না। তার মাঝেই ৬২ মিনিটে দুরন্ত সুযোগ পেয়েছিলেন কৃষ্ণ। ইস্টবেঙ্গল গোলকিপার একা পেয়ে গিয়েছিলেন। কিন্তু জোরে মারতে গিয়ে বল গোলেও রাখতে পারেননি।

ইস্টবেঙ্গল সুযোগ কাজে লাগাতে ভুল করেনি। ৬৯ মিনিটে এগিয়ে যায় তারা। বেঙ্গালুরুর কর্নার প্রতিহত করে ইস্টবেঙ্গল। মাঝ মাঠের আগে বল পেয়ে যান ইভান গঞ্জালেস। তিনি দৌড়তে দৌড়তেই পাস দেন বাঁ দিকে থাকা নাওরেম মহেশকে। বেঙ্গালুরুর একটিও ফুটবলার তখন নিজেদের অর্ধে ছিলেন না। ডান দিকে উঠে আসছিলেন ক্লেটন। বক্সের কাছাকাছি নাওরেমের পাস পেয়ে সহজেই জালে জড়ান ক্লেটন। গোল বাঁচানো সম্ভবই ছিল না গুরপ্রীত সিংহ সান্ধুর পক্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE